সামান্থার বিজ্ঞাপন দেখে যে দুঃখের স্মৃতি সামনে আনলেন সানিয়া মির্জা

স্পোর্টস ডেস্ক :

বিশ্বে মেয়েদের নিয়ে মানুষের অনেক সমস্যা, অনেক মাথাব্যথা। কোন মেয়ে কেন সঠিক সময়ে বিয়ে করছেন না! কোন মেয়ে রাত করে বাড়ি ফিরছেন।— এসব নিয়ে আমাদের পুরুষশাসিত সমাজে চিন্তার শেষ নেই। যদিও পুরুষদের সমাজে সেভাবে এসব কিছুরই মুখোমুখি হতে হয় না। সম্প্রতি এ বিষয়টি একটি ঠাণ্ডা পানীয়র বিজ্ঞাপনে উঠে এসেছে যে বিজ্ঞাপনের অন্যতম মুখ অভিনেত্রী হচ্ছেন দক্ষিণের জনপ্রিয় নায়িকা সামান্থা রুথ প্রভু।

ওই বিজ্ঞাপনটি নিজের টুইটারের পাতায় শেয়ার করেছেন ভারতের টেনিস তারকা সানিয়া মির্জা। টেনিস খেলা নিয়ে তাকে যেসব সমস্যার মুখোমুখি হতে হয়েছে, সেই অভিজ্ঞতাই তুলে ধরেছেন তিনি। সানিয়া লিখেছেন, ‘এই বিজ্ঞাপনটি দেখে অনেক স্মৃতি ফিরে আসে। মানুষ কীভাবে আমার টেনিস খেলা নিয়ে একসময় মন্তব্য করেছিল। একজন মেয়ে টেনিস খেলে কী অর্জন করবে? টেনিস মহিলাদের খেলা নয়। একটা মেয়ে এটা নিয়ে কতদূর এগোতে পারে? এমন নানান প্রশ্ন উঠেছিল। তবে আমি আমার স্বপ্ন অনুসরণ করেছি, কখনো হাল ছাড়িনি। কারণ আমি নিজেকে বিশ্বাস করি এবং সমাজ আমার সম্পর্কে যা বলেছিল তা আমি মেনে নিইনি। আমি এসব লোকের সংশয় ভেঙেছি, নোংরা মন্তব্যের ঊর্ধ্বে উঠেছি। দৃঢ় সংকল্প ও ইচ্ছাশক্তি নিয়ে সাফল্য অর্জন করতে হয়’।

সানিয়া আরও লিখেছেন, আমার জন্য, রাইস আপ বেবি এ কথাটা সংকল্পের মতো ছিল। সামান্থা ও ঠাণ্ডাপানীয়র সংস্থাকে ট্যাগ করে সানিয়া আরও লেখেন, ‘এই নতুন বিজ্ঞাপনটি আজকের কিশোরী, মেয়েদের জন্য তাদের স্বপ্নপূরণের জন্য অনুপ্রেরণা জোগাবে।’

প্রসঙ্গত, ২০০৩ সালে মাত্র ১৬ বছর বয়সে নিজের টেনিস ক্যারিয়ার শুরু করেন সানিয়া মির্জা। যদিও পরবর্তী সময় শুধু সানিয়ার টেনিস ক্যারিয়ার নয়, ব্যক্তিগত জীবনও খবরের শিরোনামে উঠে এসেছে। পাক ক্রিকেটার শোয়েব মালিককে বিয়ে, মা হওয়াসহ নানা বিষয়, অনেক ঘটনায় প্রশ্নের মুখোমুখি হয়েছেন সানিয়া।

 

সূত্র: হিন্দুস্তান টাইমস

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *