মহান মে দিবস উপলক্ষে জাতীয় সমাজতান্ত্রিক শ্রমিক জোট সিলেট জেলা শাখার আলোচনা সভা

জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা ও সিলেট জেলা জেএসডির আহ্বায়ক অধ্যাপক মোহাম্মদ শফিক বলেছেন, মহান মুক্তিযুদ্ধের অঙ্গীকার এবং বাংলাদেশের সংবিধান অনুসারে রাষ্ট্রীয় মালিকানার নীতিতে দেশ পরিচালনার কথা থাকলেও সরকার উল্টো পথে চলছে। লুটেরা পুঁজিপতিরা বার বার রাষ্ট্র ক্ষমতা ব্যবহার করে রাষ্ট্রীয় কল-কারখানা বন্ধ করছে। বিরাষ্ট্রীয়করণের নামে অবাধ লুটপাট অব্যাহত রাখছে। ব্যক্তি মালিকানার নামে অনেক ক্ষেত্রে শ্রমজীবী মানুষের ওপর শোষণের মাত্রা বৃদ্ধি করে লুটপাটের নতুন ধারা তৈরি করার হচ্ছে। তিনি আরো বলেন, শ্রমিকরা আজ তাদের ন্যায্য মজুরি পাচ্ছে না। দ্রব্যমূল্যের উধ্বগতি থাকায় পরিবার পরিজন নিয়ে তারা অনাহারা অধাহারে জীবন যাপন করছেন। তিনি অভিলম্বে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়নের জোর দাবি জানান।
রোববার (১ মে) সন্ধ্যায় হাওয়াপাড়াস্থ অস্থায়ী কার্যালয়ে মহান মে দিবস উপলক্ষ্যে “শ্রমজীবী-কর্মজীবী এক হও” শপথ হউক এই স্লোগানকে সামনে রেখে “শ্রমজীবী-কর্মজীবী মানুষের অর্থনৈতিক-রাজনৈতিক, সামাজিক মর্যাদা ও মানবিক অধিকার প্রতিষ্ঠা” করার লক্ষ্যে জাতীয় সমাজতান্ত্রিক শ্রমিক জোট সিলেট জেলা শাখার আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
জাতীয় সমাজতান্ত্রিক শ্রমিক জোট সিলেট জেলা শাখার যুগ্ম আহ্বায়ক রফিক মিয়ার সভাপতিত্বে ও সদস্য সচিব আনোয়ার হোসেন এর পরিচালনায়  আলোচনা সভায় বক্তব্য রাখেন শ্রমিক নেতা জুম্মান খান কানু, মাশুক আহমদ, বেলাল হোসেন বেলু, জুনেল আহমদ, আব্দুল কুদ্দুস, নজরুল ইসলাম, সামিয়া আনোয়ার, সুরমা আক্তার নাঈমা, রাম্মি আহমদ রাফি, আব্দুর রহমান, ইয়াসিন আরাফাত নিরব, ইমরান হোসাইন নিলয়, সিয়াম খান, আব্দুল গফফার, শফিক আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *