বাইডেনের অনুরোধে গান শোনালেন দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক::

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের অনুরোধে হোয়াইট হাউজে গান গেয়েছেন দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট ইয়ুন সুক ইয়ুল।  যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বুধবার পরমাণু ইস্যুতে আলোচনা ছাড়াও তারা মজা ও খুঁনসুটিতেও মেতেছিলেন।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট ইউন সুক ইওলকে দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্কের ৭০তম বার্ষিকী উদযাপনের জন্য একটি রাষ্ট্রীয় সফরের জন্য হোয়াইট হাউজে আমন্ত্রণ জানিয়েছেন। এসময় দুই মিত্র রাষ্ট্রের ভবিষ্যত নিয়ে উভয়ে আলোচনা করেছেন।

বৈঠকে উত্তর কোরিয়া পারমাণবিক হামলা করলে যুক্তরাষ্ট্রের পরিকল্পনায় বৃহত্তর সিদ্ধান্ত গ্রহণের ভূমিকার বিনিময়ে দক্ষিণ কোরিয়া তাদের নিজস্ব পারমাণবিক অস্ত্র কর্মসূচি চালিয়ে না যাওয়ার ব্যাপারে সম্মত হয়েছে।

এএফপি জানিয়েছে, বাইডেন কোরিয়ান প্রেসিডেন্টের সঙ্গে ‘আমেরিকান পাই’ নামের একটি গান নিয়ে কথা বলেন। এরপর এই গানটি গাইতে ইয়ুন সুক ইয়ুলকে আহ্বান জানান।

বাইডেন ইয়ুনকে উদ্দেশ্য করে বলেন, ‘আমরা জানি আমেরিকান পাই আপনার অন্যতম একটি প্রিয় গান।’

এর জবাবে ইয়ুন বলেন, ‘হ্যাঁ এটি সত্যি।’ তিনি জানান, ১৯৭১ সালে যখন গানটি প্রথম প্রকাশ হয় তখন থেকেই এ গানটি পছন্দ করতেন তিনি।

এরপর বাইডেন বলেন, ‘আমরা চাই আপনি এই গানটি গাইবেন।’ মার্কিন প্রেসিডেন্ট বলার পর মাইক্রোফোন হাতে নিয়ে কোনো বাদ্যযন্ত্র ছাড়া গানটির কয়েক লাইন গেয়ে শোনান তিনি। তখন সেখানে উপস্থিত সবাই করতালির মাধ্যমে তাকে অভিবাদন জানান।

ইয়ুককে গান গাইতে শুনে বাইডেন বলে ওঠেন, ‘আমি সত্যি জানতাম না আপনি গান গাইতে পারেন।’

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *