যে বিজ্ঞাপনের কারণে বিপাকে ইংল্যান্ড কোচ

স্পোর্টস ডেস্ক ::

আইপিএল কলকাতা নাইট রাইডার্সের কোচ থেকে ইংল্যান্ড জাতীয় দলের প্রধান কোচ হয়েছেন নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রান্ডন ম্যাককালাম।

একটি জুয়ার বিজ্ঞাপন করায় বিপাকে পড়েছেন নিউজিল্যান্ডের সাবেক এই তারকা ক্রিকেটার। ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) তার বিরুদ্ধে সম্ভাব্য দুর্নীতিবিরোধী আইনভঙ্গের বিষয়ে খোঁজ নিচ্ছে।

ওই বিজ্ঞাপনে ম্যাককালামকে বলতে শোনা যায়, আইপিএল আসছে। আমার মতে, ক্রিকেটপ্রেমীরা এই বড় টুর্নামেন্টের জন্য রোমাঞ্চিত। ২২বেটে আমার বন্ধুরা আপনাদের আইপিএল অভিজ্ঞতা আরও রোমাঞ্চকর করার জন্য প্রস্তুত। ২২বেট ইন্ডিয়া সবচেয়ে ভালো বাজির নিশ্চয়তা দেয়।

পরবর্তীতে নিজ দেশেই এ নিয়ে বিপাকে পড়েন ম্যাককালাম। গত সপ্তাহে নিউজিল্যান্ডের ইন্টারনাল অ্যাফেয়ারস ডিপার্টমেন্টে (ডিআইএ) আনুষ্ঠানিক অভিযোগ দায়ের করে দেশটির প্রবলেম গ্যাম্বলিং ফাউন্ডেশন। এর বিপরীতে ডিআইএ নিশ্চিত করেছে যে, ২২বেটের বিজ্ঞাপনগুলো বিভ্রান্তিকর। কারণ এটি নিউজিল্যান্ডের কোম্পানি নয় বা এদের কার্যক্রম নিউজিল্যান্ডে পরিচালনার কোনো লাইসেন্স বা অনুমোদন নেই।

যা নজর এড়ায়নি ইংল্যান্ড ক্রিকেট বোর্ডেরও। কেননা, তাদের দুর্নীতিবিরোধী নীতিমালায় স্পষ্ট বলা আছে, প্রত্যক্ষ বা পরোক্ষভাবে কোনো পক্ষকে প্রলুব্ধ, প্ররোচিত বা উৎসাহিত করার মাধ্যমে কোনো ম্যাচের ফলাফল বা গতিপথে প্রভাব রাখার সঙ্গে জড়িত হওয়া সম্পূর্ণ নিষিদ্ধ।

ম্যাককালামের বিজ্ঞাপনের বিষয়ে ইসিবি এক বিজ্ঞপ্তিতে জানায়, আমরা আপাতত বিষয়টি বোঝার চেষ্টা করছি এবং সাইপ্রাসভিত্তিক বেটিং কোম্পানির ২২বেটের সঙ্গে চুক্তির ব্যাপারে ব্রেন্ডনের সঙ্গে আলোচনা করছি। জুয়ার ব্যাপারে আমাদের কিছু নিয়ম রয়েছে। আমরা সবসময় চেষ্টা করি, এসব নিয়ম যেন অনুসরণ করা হয়।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *