নৌমহড়ার মাধ্যমে ফিলিস্তিনের প্রতি ইরানের সংহতি প্রদর্শন

আন্তর্জাতিক ডেস্ক::

ইরানের উত্তর ও দক্ষিণাঞ্চলের পানিসীমায় মহড়া চালিয়েছে দেশটির ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসির নৌশাখা। ফিলিস্তিনি জনগণের প্রতি অকুণ্ঠ সমর্থন ঘোষণা করতেই এই মহড়া চালানো হয়েছে।

একই সঙ্গে এই মহড়ার মাধ্যমে নির্যাতিত ফিলিস্তিনি জাতির প্রতি দখলদার ইসরাইল সরকারের নির্দয় ও পাশবিক নির্যাতনের প্রতি নিন্দা জানানো হয়েছে বলে জানিয়েছে ইরানের এলিট ফোর্স আইআরজিসি।

রাষ্ট্রীয় প্রচারমাধ্যম প্রেস টিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, আইআরজিসির নৌবাহিনীর কমান্ডার রিয়ার অ্যাডমিরাল আলী রেজা তাংসিরি বলেছেন, ফিলিস্তিনি জনগণের প্রতি সংহতি প্রকাশ করতে তার বাহিনীর নাবিকরা কাস্পিয়ান সাগর, পারস্য উপসাগর এবং ওমান সাগরে মহড়া চালিয়েছেন।

ইরানের নৌপ্রধান বলেন, সিরিয়া, লেবানন, ইয়েমেন, ইরাক ও পূর্ব এশিয়ার আরও কয়েকটি দেশসহ গোটা মুসলিম বিশ্বের বিভিন্ন বন্দরে একই সময়ে নৌ প্যারেড অনুষ্ঠিত হয়েছে।

রিয়ার অ্যাডমিরাল তাংসিরি আরও বলেন, আইআরজিসি ও স্বেচ্ছাসেবী বাসিজ বাহিনীর ২ হাজার ৭ শতাধিক নৌযান এই প্যারেডে অংশ নিয়েছে।

ইরানের এই নৌ কমান্ডার রাজধানী তেহরানে সাংবাদিকদের বলেন, সাম্প্রতিক বছরগুলোতে বিশ্বের ১২০টি দেশের জনগণ ফিলিস্তিনের প্রতি সংহতি প্রকাশ করে দেশটির পতাকা উত্তোলন করেছেন। এমনকি ব্রিটেন ও ইউরোপের দেশগুলোতেও ফিলিস্তিনি পতাকা ওড়ানো হয়েছে।

তাংসিরি আরও বলেন, ফিলিস্তিনি জনগণ নির্যাতিত হলেও আল্লাহর সঙ্গে সম্পর্ক থাকার কারণে তাদের অন্যরকম শক্তি রয়েছে। এ বছর বিশ্বব্যাপী ফিলিস্তিনি জনগণের প্রতি যে সমর্থন ও সংহতি প্রদর্শন করা হচ্ছে, তা অভূতপূর্ব।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *