দারুল ইমারাত বাগবাড়ী সিলেটের ব্যবস্থাপনায় হিফজুল কুরআন প্রতিযোগিতার শুরু

দারুল ইমারাত বাগবাড়ী সিলেটের ব্যবস্থাপনায়, শারজাহ চ্যারিটি ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর তত্ত্বাবধানে ও কোরআন শিক্ষা পরিষদ বাংলাদেশ দারুল ইমারাত এর সহযোগীতায় সিলেট বিভাগ বিত্তিক ২য় ইকরা হিফজুল কুরআন প্রতিযোগিতা শুরু হয়েছে।
বুধবার (৫ এপ্রিল) নগরীর বাগবাড়ীস্থ দারুল ইমারাত পরিষদ কমপ্লেক্সে ৩ দিনব্যাপী এই কুরআন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এই প্রতিযোগিতা চলবে। কুরআন প্রতিযোগিতায় ৪টি গ্রুপে প্রায় ৩০০ জন ছাত্র অংশগ্রহণ করছে।

কুরআন প্রতিযোগিতায় ১ম দিনে বিচারক হিসেবে ছিলেন ১ম গ্রুপে নূরীয়া মসজিদের ইমাম ও খতিব হাফিজ মাওলানা আব্দুল্লাহ আল মামুন, নুরুল কোরআন বাগবাড়ী উস্তাদ জাফি মুজাহিদুল ইসলাম, দারুল উলূম হেমু মাদরাসার উস্তাদ হাফিজ ক্বারী আব্দুল কাইয়ুম। ২য় গ্রুপে বিচারক হিসেবে ছিলেন নূরুল কোরআন মাদ্রাসা বাগবাড়ী উস্তাদ হাফিজ মাওলানা সালেহ আহমদ, আঞ্জুমানে তালিমুল কোরআন এর শিক্ষক হাফিজ মাওলানা ইয়াহইয়া আহমদ, নূরুল কোরআন বাগবাড়ী উস্তাদ হাফিজ মাওলানা কয়েছ আহমদ।
১ম গ্রুপ অনুর্ধ্ব ৭ বছর প্রতিযোগি মো ৫০ জন যে কোন ৩৭ সুরা। ২য় গ্রুপ অনুর্ধ্ব ১১ বছর প্রতিযোগি মোট ৭৫ জন যে কোন ১০ পারা ধারাবাহিক। ৩য় গ্রুপ অনুর্ধ্ব ১৫ বছর প্রতিযোগি মোট ১০০ জন যে কোন ১৫ পারা। ৪র্থ গ্রুপ অনুর্ধ্ব ২০ বছর প্রতিযোগি মোট ১০০ জন ৩০ পারা।

১৩ রমজান ১ম ও ২য় গ্রুপের, ১৪ রমজান ৩য় ও ৪র্থ গ্রুপের প্রতিযোগিতা হবে এবং ১৫ রমজান ফলাফল, পুরস্কার বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতা বাস্তবায়ন কমিটির আহবায়ক হাফিজ মাওলানা ক্বারী মাহফুজে এলাহীর সার্বিক সহযোগিতায় এই প্রতিযোগিতা চলবে। বিজ্ঞপ্তি

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *