অ্যাডভোকেট নুরুল ইসলাম খান ছিলেন একজন স্বচ্ছ রাজনীতির প্রতিকৃত: অশোক পুরকায়স্থ

সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট অশোক পুরকায়স্থ বলেছেন, প্রতিথযশা আইনজীবী অ্যাডভোকেট নুরুল ইসলাম খান ছিলেন একজন স্বচ্ছ রাজনীতির প্রতিকৃত। নির্লোভ নিরহংকার ব্যক্তিত্ব অ্যাডভোকেট নুরুল ইসলাম খান আমৃত্যু নিরবে নিবৃত্তে মানুষের কল্যাণে কাজ করে গেছেন। লোভ তাকে কখনো স্পর্শ করতে পারেনি। তার রেখে যাওয়া অসমাপ্ত কাজগুলো আমাদেরকে এগিয়ে নিয়ে যেতে হবে। তাঁর রাজনৈতিক স্বচ্ছতা আমাদেরকে অনুপ্রাণিত করে।

তিনি বুধবার (২২ মার্চ) দুপুরে সিলেট জেলা আইনজীবী সমিতির ৫নং বার হলে জাতীয় জনতা পার্টির চেয়ারম্যান, বিজ্ঞ সিনিয়র আইনজীবী, সাবেক সংসদ সদস্য ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক অ্যাডভোকেট নুরুল ইসলাম খানের মৃত্যুতে সিলেট জেলা আইনজীবী সমিতির সদস্যগণের উদ্যোগে আয়োজিত শোক সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
তিনি মরহুম নুরুল ইসলাম খানের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট এ কে এম শমিউল আলম এর সভাপতিত্বে ও সিলেট জেলা কর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. সফিকুল ইসলাম এর পরিচালনায় শোক সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট গোলাম ইয়াহইয়া চৌধুরী সুহেল।
শোক সভা ও দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেটের সাবেক পিপি ও সাবেক বার কাউন্সিল সদস্য অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট এ কে এম শিবলী, অ্যাডভোকেট এমাদুল্লাহ শহিদুল ইসলাম শাহীন, অ্যাডভোকেট মোহাম্মদ লালা, সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. হোসেন আহমদ, অ্যাডভোকেট আব্দুল কুদ্দুস, সিলেট জেলা পরিষদ সদস্য অ্যাডভোকেট গিয়াস উদ্দিন, সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট এমদাদুল হক, অ্যাডভোকেট আনোয়ার হোসেন, অ্যাডভোকেট ওবায়দুর রহমান, অ্যাডভোকেট মুহিবুর রহমান, অ্যাডভোকেট মো. জালাল উদ্দিন প্রমুখ। শুরুতে পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন মরহুম নুরুল ইসলাম খানের জেষ্ঠ্য সন্তান অ্যাডভোকেট তাহমিনুল ইসলাম খান।

শোক সভা ও দোয়া মাহফিলের শুরুতে পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত করেন অ্যাডভোকেট ইসলাম উদ্দিন। সবশেষে মোনাজাত পরিচালনা করেন অ্যাডভোকেট এ কে এম শমিউল আলম।

শোক সভা ও দোয়া মাহফিলে অন্যান্য বক্তারা মরহুম নুরুল ইসলাম খানের কর্মময় জীবনের বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন। বিজ্ঞপ্তি

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *