লন্ডন পরিকল্পনার অংশ, নেপথ্যে মরিয়ম: পিটিআই

আন্তর্জাতিক ডেস্ক::  পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান শনিবার যখন তোশাখানা মামলায় আদালতে হাজিরা দিতে ইসলামাবাদ যাচ্ছিলেন, ঠিক সে সময় লাহোরের জামান পার্কে তার বাসভবনে অভিযান চালায় দেশটির পুলিশ।

পাকিস্তানি সংবাদমাধ্যমের প্রতিবেদন থেকে জানা যায়, এদিন গেট ভেঙে বাসভবনে ঢুকে পড়ে পুলিশ। সেই সঙ্গে ব্যাপক তছনছ ও ভাংচুর চালানো হয়। ভবনের বাসিন্দাদের মারধর ও লাঞ্ছিত করার অভিযোগও উঠেছে পুলিশের বিরুদ্ধে।

ইসলামাবাদের পথে থাকা অবস্থায় এক ভিডিও বার্তায় পুলিশি অভিযানের নিন্দা জানান ইমরান খান। সেইসঙ্গে প্রশ্ন করেন, কোন অধিকারে পুলিশ তার বাসভবনে অভিযান চালিয়েছে?

অপর এক ভিডিও বার্তায় ইমরান খানের বোন উজমা খানুম অভিযোগ করেছেন যে, ওয়ারেন্ট ছাড়াই অভিযান পরিচালনা করেছে পুলিশ। অভিযানে সময় পুলিশ সদস্যরা নারীদের হয়রানি এবং বাড়ির কাজের লোকদের নির্যাতন করেছে। পুলিশ তার স্বামী ও কয়েকজন কাজের লোককে তুলে নিয়ে গেছে বলেও অভিযোগ করেছেন তিনি।

অপরদিকে পিটিআইয়ের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে যে, বাড়িতে অভিযানের নেপথ্যে রয়েছেন পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন) নেত্রী মরিয়ম নওয়াজ।

ডনের প্রতিবেদনে বলা হয়েছে, দলীয় চেয়ারম্যান ইমরান খানের বাসভবনে চালানো পুলিশি অভিযানকে ‘রাষ্ট্রীয় সন্ত্রাস’ হিসেবে উল্লেখ করেছে পিটিআই। একই সঙ্গে পুলিশের এমন কর্মকাণ্ডের তীব্র নিন্দা জানিয়েছে দলটি। এ ছাড়া ইমরান খানকে গ্রেফতারের চেষ্টা এবং তার বাসভবনে অভিযানকে ‘লন্ডন পরিকল্পনার অংশ’(লন্ডনে রয়েছেন পিএমএল-এন প্রধান নওয়াজ শরিফ, যিনি দেশের রাজনীতি নিয়ে সেখান থেকেই দলকে দিকনির্দেশনা দিচ্ছেন বলে মনে করা হয়) হিসেবে অভিহিত করা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে পিটিআই নেতা ফাওয়াদ চৌধুরী বলেছেন, ইমরান খানকে গ্রেফতার করানোর চেষ্টা এবং তার বাড়িতে অভিযান পরিচালনার পেছনে রয়েছে পিএমএল-এন এর প্রধান সমন্বয়কারী মরিয়ম নওয়াজের পরিকল্পনা।

পুলিশি অভিযানের পর জামান পার্ক পরিদর্শন করেন পিটিআই প্রেসিডেন্ট চৌধুরী পারভেজ এলাহি। এ সময় তিনি ওই পদক্ষেপকে ‘বর্বরতা ও সহিংসতা’ বলে অভিহিত করেন এবং এর তীব্র নিন্দা জানান।

পিটিআই প্রেসিডেন্ট এ সময় মরিয়ম নওয়াজ ও স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহকে ফ্যাসিস্ট হিসেবে উল্লেখ করেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *