ব্যবসাপ্রতিষ্ঠানের পণ্য ভোক্তাদের আমানত, খেয়ানত থেকে বেঁচে থাকার আহবান

সিলেটে হোটেল-রেস্তোরাঁয় হালাল ফুড নিশ্চয়তা ও সচেতনামূলক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৮ মার্চ) সকাল ১১টায় নগরীর জেলরোডস্থ একটি অভিজাত রেস্টুরেন্টের হলরুমে সিয়ানাহ ট্রাস্ট এই ব্যতিক্রমী সেমিনারের আয়োজন করে।

সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন সিয়ানাহ ট্রাস্ট’র পরিচালক মুফতি জিয়াউর রহমান।

প্রবন্ধে কুরআন-হাদিসের আলোকে হালাল-হারাম খাদ্যসমূহ, হালাল জীব জবেহ করার পদ্ধতি নিয়ে আলোকপাত করা হয়।

সেমিনারে মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন, জামেয়া কাসিমুল উলূম দরগাহ মাদ্রাসার মুহতামিম ও শায়খুল হাদীস মাওলানা মুফতি মুহিব্বুল হক গাছবাড়ী।

সেমিনারে আলোচনায় অংশ নেন শামিমাবাদ মাদরাসার প্রিন্সিপাল মাওলানা সৈয়দ শামীম আহমাদ, জামিয়া মাদানিয়া কাজির বাজারের সিনিয়র মুহাদ্দিস মাওলানা শাহ মমশাদ আহমদ, বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি সিলেট মহানগর শাখার সভাপতি মাওলানা হাবীব আহমদ শিহাব, রেস্টুরেন্ট মালিক সমিতি।সিলেটের সভাপতি খালেদ আহমদ, জামেয়া দারুল কুরআন সিলেটের মুহাদ্দিস হাফিজ মাওলানা আশরাফুদ্দিন চৌধুরী।

হাফেজ মাওলানা সাদিকুর রহমান ও মাওলানা আবদুল্লাহ মনসুরের সঞ্চালনায় সেমিনারে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পানসি ইন রেস্টুরেন্টের পরিচালক নূরুজ্জামান সিদ্দীক, নগর রেস্টুরেন্টের পরিচালক হাফিজ আসহাব উদ্দীন, সিয়ানাহ ট্রাস্ট’র অর্থসচিব হাফেজ মাওলানা আসআদ বিন সিরাজ, সদস্য মাওলানা রফিকুল ইসলাম জাকারিয়া, মুফতি সায়েম কাসিমী, মুফতি মারুফ ও মাওলানা হাবিবুল হক প্রমুখ।

সেমিনারে বক্তারা হোটেল-রেস্তোরাঁয় হালাল ফুড নিশ্চিতকরণসহ সচেতনতা সৃষ্টিতে অগ্রণী ভূমিকা রাখার আহবান জানান।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *