রমজানের আগে বিএনপির শেষ কর্মসূচি আজ

নিউজ ডেস্ক:: যুগপৎ আন্দোলনের অংশ হিসাবে দেশের সব মহানগরে আজ একযোগে সমাবেশ করবে বিএনপি। ‘আওয়ামী সরকারের সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদে ও সরকারের পদত্যাগসহ দশ দফা দাবিতে’ হবে এই সমাবেশ। রমজানের আগে শেষ এ কর্মসূচিতে বড় জমায়েতের প্রস্তুতি নিয়েছে দলটি। এ সমাবেশ থেকে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হতে পারে বলে বিএনপি সূত্রে জানা গেছে।

বিএনপি ছাড়াও এদিন রাজধানীতে পৃথকভাবে সমাবেশ করবে গণতন্ত্র মঞ্চ, এলডিপি, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, গণফোরাম (মন্টু) ও বাংলাদেশ পিপলস পার্টি, গণতান্ত্রিক বাম ঐক্য ও সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোট।

১২ সাংগঠনিক মহানগরে শনিবার দুপুর ২টা থেকে শুরু হবে বিএনপির সমাবেশ। এর মধ্যে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের উদ্যোগে সমাবেশ হবে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে। এতে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস থাকবেন। এ ছাড়া নারায়ণগঞ্জে গয়েশ্বর চন্দ্র রায়, খুলনায় ড. আব্দুল মঈন খান, কুমিল্লায় নজরুল ইসলাম খান, চট্টগ্রামে আমির খসরু মাহমুদ চৌধুরী, রংপুরে সেলিমা রহমান প্রধান অতিথি হিসাবে থাকবেন।

এছাড়া বরিশালে থাকবেন ব্যারিস্টার শাহজাহান ওমর, সিলেটে মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, গাজীপুরে বরকত উল্লাহ বুলু, ফরিদপুরে মো. শাহজাহান, রাজশাহীতে অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন ও ময়মনসিংহে শামসুজ্জামান দুদু। এছাড়াও কেন্দ্রীয় দপ্তর থেকে সাংগঠনিক মহানগরে পাঠানো এক নির্দেশনায় বলা হয়েছে, মহানগরের সব কেন্দ্রীয় নির্বাহী কমিটির নেতা, সাবেক সংসদ সদস্য ও মেয়র অতিথি হিসাবে থাকবেন।

ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক সাংবাদিকদের বলেন, উত্তর ও দক্ষিণের উদ্যোগে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দুপুর ২টা থেকে শুরু হবে সমাবেশ। বিএনপির সব কর্মসূচি শান্তিপূর্ণ। প্রতিটি কর্মসূচিতে নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ মানুষের উপস্থিতিও বাড়ছে। এ সমাবেশে মানুষের উপস্থিতি আরও বাড়বে।

এদিকে ঢাকা ছাড়াও অন্যান্য মহানগরেও সমাবেশ সফলে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। বিএনপির কেন্দ্রীয় সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু জানান, রমজানে ঘরোয়া কর্মসূচি থাকবে, সাংগঠনিক কার্যক্রম চলবে, ইফতার মাহফিলও হবে। এর বাইরে পরিবেশ-পরিস্থিতি অনুযায়ী রাস্তার কর্মসূচিও থাকতে পারে। আমরা আন্দোলনের মধ্যে রয়েছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

গত ২৪ ডিসেম্বর থেকে যুগপৎ আন্দোলন কর্মসূচি করে আসছে বিএনপিসহ সমমনা রাজনৈতিক দল ও জোট।

সমমনাদের কর্মসূচি: গণতন্ত্র মঞ্চ, এলডিপি, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, গণফোরাম (মন্টু) ও বাংলাদেশ পিপলস পার্টি, বাম গণতান্ত্রিক জোট ও সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোটও আজ আলাদাভাবে রাজধানীতে সমাবেশ করবে। বেলা সাড়ে ১১টায় পল্টন মোড়ে সমাবেশ করবে গণতন্ত্র মঞ্চ। বিকাল ৩টায় রাজধানীর এফডিসিসংলগ্ন দলীয় কার্যালয়ের সামনে লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি, বেলা ১১টায় বিজয়নগরে পানির ট্যাংকসংলগ্ন সড়কে ১২ দলীয় জোট, বেলা ১১টায় পুরানা পল্টন আল-রাজী কমপ্লেক্সের সামনে জাতীয়তাবাদী সমমনা জোট, একই সময়ে আরামবাগে সমাবেশ করবে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি। এছাড়া দুপুর ১২টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে গণতান্ত্রিক বাম ঐক্য এবং বেলা ১১টার জাতীয় প্রেস ক্লাবের সামনে সমাবেশ করবে সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোট।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *