ফারদিন হত্যা মামলায় বান্ধবী বুশরার স্থায়ী জামিন

নিউজ ডেস্ক::  বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র ফারদিন নূর পরশ হত্যা মামলায় তার বান্ধবী আমাতুল বুশরাকে স্থায়ী জামিন দিয়েছেন আদালত।

বুশরার আইনজীবীর আবেদনের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার ঢাকার মহানগর হাকিম শান্ত ইসলাম মল্লিক এ আদেশ দেন।

এ মামলায় পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) দেওয়া চূড়ান্ত প্রতিবেদনের ওপর নারাজির বিষয়ে শুনানির তারিখ পিছিয়ে আগামী ১৬ এপ্রিল ঠিক করেছেন বিচারক।

আদালতে মামলার বাদী ও ফারদিনের বাবা নূর উদ্দিন রানার নারাজির বিষয়ে শুনানির দিন ছিল বৃহস্পতিবার। বুয়েটছাত্রের বাবার আইনজীবী নারাজি দেওয়ার জন্য সময়ের আবেদন করলে বিচারক তা মঞ্জুর করেন।

ফারদিন হত্যা মামলায় গত ৬ ফেব্রুয়ারি তার বান্ধবী আমাতুল বুশরার অব্যাহতি চেয়ে চূড়ান্ত প্রতিবেদন জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা ও ডিবির পরিদর্শক ইয়াসিন শিকদার।

গত বছরের ৪ নভেম্বর নিখোঁজ হন বুয়েটছাত্র ফারদিন।  এ ঘটনায় দায়ের করা হত্যা মামলাটির তদন্ত করছে ডিবি। পাশাপাশি র‌্যাবসহ আরও কয়েকটি সংস্থা ছায়া তদন্ত করছে।

ফারদিনের মরদেহ উদ্ধারের তিন দিনের মাথায় ১০ নভেম্বর তার বান্ধবী আমাতুল বুশরার নাম উল্লেখসহ অজ্ঞাত আসামিদের নামে হত্যা ও পরিকল্পিতভাবে মরদেহ গোপন করার অভিযোগ এনে রামপুরা থানায় মামলা করেন বুয়েটছাত্রের বাবা নূর উদ্দিন রানা।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *