রাজশাহীতে ৭ কোটি টাকার হেরোইন জব্দ, আটক ১

নিউজ ডেস্ক:: রাজশাহীর গোদাগাড়ীতে অভিযান চালিয়ে হেরোইনের একটি বড় চালান আটক করতে সক্ষম হয়েছে র‌্যাব-৫।

অভিযানের নেতৃত্ব দেন রাজশাহীর র‌্যাব-৫-এর অধিনায়ক লে. কর্নেল রিয়াজ শাহরিয়ার। রোববার দুপুরে ব্যাটালিয়ান সদর দপ্তরে তিনি সাংবাদিকদের অভিযানের বিস্তারিত অবহিত করেন।

এর আগে শনিবার রাতে সীমান্তবর্তী গোদাগাড়ী পৌর এলাকার সারাংপুর থেকে ৬ কেজি ৭০০ গ্রাম উন্নতমানের সাদা হেরোইনসহ শীর্ষ মাদক ব্যবসায়ী আশিককে গ্রেফতার করা হয়।

র‌্যাব-৫-এর কর্মকর্তারা জানিয়েছেন, জব্দ হেরোইনের আন্তর্জাতিক বাজারমূল্য প্রায় ৭ কোটি টাকা।

সংবাদ সম্মেলনে র‌্যাব-৫-এর কর্মকর্তারা জানান, রাজশাহীর গোদাগাড়ী ও সংলগ্ন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সীমান্তবর্তী আলাতুলির বগচর এলাকাটিকে দীর্ঘদিন ধরে হেরোইন পাচারের গেটওয়ে হিসেবে ব্যবহার করছে আন্তর্জাতিক মাদক সিন্ডিকেট। পদ্মা নদীর পূর্ব-দক্ষিণজুড়ে রাজশাহীর গোদাগাড়ী ও উত্তর-পশ্চিমজুড়ে চাঁপাইনবাবগঞ্জের আলাতুলি এলাকার বগচর ও মধ্যচর। বিস্তীর্ণ চরাঞ্চলকেই মাদক পাচারের প্রধান রুট হিসেবে বেছে নিয়েছে মাদক সিন্ডিকেট। শক্তিশালী এই সিন্ডিকেট সীমান্তবর্তী এলাকা থেকে হেরোইনের চালান সংগ্রহ করে দ্রুত সময়ে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ দিয়ে দেশের বিভিন্ন স্থানে অভিনব কায়দায় পাচার করে আসছে।

এদিকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫ জানতে পারে শনিবার দিনগত রাতে ভারত থেকে আসা হেরোইনের একটি বড় চালান পাচার হবে। ওই তথ্যের ভিত্তিতে পদ্মা নদীর দুর্গম চর এলাকায় তিনটি গ্রুপে বিভক্ত হয়ে র্যা বের অপারেশন দল দীর্ঘ ৮ থেকে ৯ ঘণ্টা অভিযান পরিচালনা করেন। কিন্তু চক্রটি এরই মধ্যে চালানটি বিকল্প পথে নদী পার করে সিন্ডিকেটের সদস্য আশিকের সারাংপুরের বাড়িতে নিয়ে আসে। পরবর্তীতে র্যানবের অপারেশন দল নদী পার হয়ে রাত সাড়ে ১২টার দিকে আশিকের বাড়িতে অভিযান শুরু চালায়।

র‌্যাবের উপস্থিতি টের পেয়ে আশিকের বাবা সাইফুল পালাতে সক্ষম হন। তবে আশিক পালাবার সময় র‌্যাবের হতে ধরা পড়েন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *