১৯ মার্চ তিন মন্ত্রীকে স্মারকরিপি প্রদান করবে জেপিকেপি

বাংলাদেশের প্রবাসীদের অধিকার আদায়ে সোচ্চার অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদ (জেপিকেপি)’র কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি উদ্যোগে শুক্রবার (১০ মার্চ ২০২৩) রাত ৮.০০ ঘটিকায় জেপিকেপি’র কেন্দ্রীয় কার্যালয় (৬৪/এ বিহঙ্গ, কাজিটুলা, সিলেট)-এ ১২ মার্চ রবিবার তিনজন মন্ত্রীকে স্মারকলিপি প্রদান, ৭ এপ্রিল শুক্রবার জেপিকেপি’র কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরবর্তী স্মরণিকা প্রকাশ এবং জেপিকেপি’র ইফতার মাহফিলের আয়োজন নিয়ে প্রস্তুতি সভা ও সদস্যদের মধ্যে সাংগঠনিক পরিচিতিমূলক আইডি কার্ড বিতরণ করা হয়। বিশেষ কারণে ১২ মার্চের পরিবর্তে আগামী ১৯ মার্চ রবিবার গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পররাষ্ট্রমন্ত্রী, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রীকে জেপিকেপি’র পক্ষ থেকে স্মারকলিপি প্রদানের তারিখ নির্ধারণ করা হয়।

প্রস্তুতি সভায় বক্তারা বলেন, প্রবাসীরা দেশের উন্নতির চাবিকাঠি। প্রবাস মানে বিদেশ বা দূরদেশ, প্রবাস মানে আত্মীয়স্বজন বিহীন বছরের পর বছর একাকী কাটিয়ে দেওয়া, প্রবাস মানে শত দুঃখকষ্টের সঙ্গে বিরামহীন জীবনযুদ্ধ করা। পরিবারের সচ্ছলতাসহ সমাজে মাথা উঁচু করে বাঁচতে নিজ মনের সঙ্গে যুদ্ধ করে কাটাতে হয় প্রবাসজীবন। এই দেশান্তরী হওয়া মানুষগুলোর সুন্দর একটা নাম প্রবাসী। সেই প্রবাসীদেরকে সর্ব জায়গায় সম্মান করা আমাদের নৈতিক দায়িত্ব। বক্তারা বলেন, বাংলাদেশের সমৃদ্ধ ও অর্থনীতির চাকা ঘুরানোর চাবিকাঠিতো দীর্ঘকাল ধরেই প্রবাসীদের নিয়ন্ত্রণে। প্রত্যক্ষ কিংবা পরোক্ষভাবে দেশের উন্নতিতে প্রবাসীদের অবদান রয়েছে। তাই প্রবাসীসহ সর্বস্তরের বিমানযাত্রীতের যাতায়াতের প্রধান কেন্দ্রস্থল বিমানবন্দরকে প্রত্যেক যাত্রীর জন্য একটি নিরাপদ আশ্রয়স্থল হিসেবে তৈরি করার জোর দাবি জানান জেপিকেপি’র নেতৃবৃন্দ।

জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদের উপদেষ্টা মোঃ ইদ্রিস আলীর সভাপতিত্বে ও জেপিকেপি’র কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাধারণ সম্পাদক, জাতীয় যুব দিবস ২০১০-এ জাতীয় যুব পুরস্কার শ্রেষ্ঠ যুব সংগঠক পদকপ্রাপ্ত মোহাম্মদ এহছানুল হক তাহেরের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন জেপিকেপি’র কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সিনিয়র সহ-সভাপতি এম সিরাজুল ইসলাম। প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন জেপিকেপি’র কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক তারেক মোহাম্মদ রেদওয়ান, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ নুরুল আলম তালুকদার কিবরিয়া, সহ-তথ্য ও প্রযুক্তি সম্পাদক মোঃ ফরিদ মিয়া, সহ-শিক্ষা সম্পাদক আবদাল আহমদ আজাদ, সহ-দপ্তর সম্পাদক কামাল আহমদ, সহ-আন্তর্জাতিক সম্পাদক মুহাম্মদ আব্দুল হান্নান, সহ-সাংস্কৃতিক সম্পাদক রবিউল ইসলাম ফজর, সহ-কৃষি সম্পাদক মোঃ আল ইমরান মিয়া, সহ-যোগাযোগ ও পরিবহণ সম্পাদক মোঃ আব্দুল খালিক, কার্যনির্বাহী কমিটির সদস্য খছরু মিয়া, মোঃ সুমন মিয়া, মোহাম্মদ আলী, প্রবাসীপ্রেমী মোঃ অলিউর রহমান, সামছুল হক ও মোঃ ইয়াছিন আহমেদ।

উপস্থিত নেতৃবৃন্দদের মতামতে আগামী ১৭ মার্চ শুক্রবার সন্ধ্যা ৬.০০ ঘটিকায় জেপিকেপি’র কেন্দ্রীয় কার্যালয়ে ১৯ মার্চ রবিবার তিনজন মন্ত্রীকে স্মারকলিপি প্রদান, ৭ এপ্রিল শুক্রবার জেপিকেপি’র কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরবর্তী স্মরণিকা প্রকাশ এবং জেপিকেপি’র ইফতার মাহফিলের আয়োজন নিয়ে বিশেষ প্রস্তুতি সভা ও অবশিষ্ট সদস্যদের মধ্যে সাংগঠনিক পরিচিতিমূলক আইডি কার্ড বিতরণের সিদ্ধান্ত গ্রহন করা হয়।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *