ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচন উপলক্ষ্যে গণ বিজ্ঞপ্ত

এতদ্বারা সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, আগামি ১৬/০৩/২০২৩খ্রি: তারিখ সিলেট মহানগর এলাকায় ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচনের ভোট গ্রহণ উপলক্ষ্যে সিলেট সদর উপজেলার আওতাধীন খাদিমনগর, খাদিমপাড়া ও টুকেরবাজার ইউনিয়ন পরিষদের ৩৩টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।
উক্ত নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষ্যে বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয় এর স্মারক নং-১৭.০০.০০০০.০৭৯.৪১.০১৮.২২-৪৩/৪৪, তারিখ-০১/০৩/২০২৩খ্রি. অনুযায়ী ১৪/০৩/২০২৩খ্রি. দিবাগত মধ্যরাত ১২.০০ ঘটিকা হতে ভোট গ্রহণের পরের দিন ১৭/০৩/২০২৩খ্রি. দিবাগত মধ্যরাত ১২.০০ ঘটিকা পর্যন্ত সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে।
পরিপত্র অনুযায়ী নির্বাচনের আগের দিন অর্থাৎ ১৫/০৩/২০২৩খ্রি. তারিখ দিবাগত মধ্যরাত ১২.০০ ঘটিকা হতে ভোট গ্রহণের দিন অর্থাৎ ১৬/০৩/২০২৩খ্রি: তারিখ দিবাগত মধ্যরাত ১২.০০ ঘটিকা পর্যন্ত ট্যাক্সি ক্যাব, বেবীট্যাক্সি/অটোরিক্সা, মাইক্রোবাস, জীপ, পিকআপ, কার, বাস, ট্রাক, টেম্পো, লঞ্চ, ইজিবাইক, ইঞ্জিনবোট ও স্পীটবোটসমূহের চলাচল বন্ধ থাকবে (ইঞ্জিন চালিত ক্ষুদ্র নৌযান বা জনগণ তথা ভোটারদের চলাচলের জন্য ব্যবহৃত ক্ষুদ্র নৌ-যান নিষেধাজ্ঞা বহির্ভূত থাকবে)। এছাড়াও ১৩/০৩/২০২৩খ্রি: তারিখ দিবাগত মধ্যরাত ১২.০০ ঘটিকা হতে ১৯/০৩/২০২৩খ্রি: তারিখ দিবাগত মধ্যরাত ১২.০০ ঘটিকা পর্যন্ত সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় বৈধ অস্ত্র বহন ও প্রদর্শনে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।
পরিপত্র অনুযায়ী নির্বাচনে প্রার্থী, আইনশৃংঙ্খলা রক্ষাকারী বাহিনী, প্রশাসন ও অনুমতিপ্রাপ্ত পর্যবেক্ষকদের জন্য এই নির্দেশ প্রযোজ্য হবে না। কতিপয় জরুরী কাজ যেমন-এ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য উল্লেখিত যানবাহন চলাচলের ক্ষেত্রে উক্ত নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। তবে পর্যবেক্ষক ও পোলিং এজেন্টদের যানবাহনে নির্বাচন কমিশন কর্তৃক প্রদত্ত স্টিকার ব্যবহার করতে হবে।
স্বাক্ষরিত/১১/০৩/২০২৩খ্রি.
(মোঃ ইলিয়াছ শরীফ, বিপিএম (বার) পিপিএম)
বিপি-৭৩০১০৬৮০১০
পুলিশ কমিশনার
সিলেট মেট্রোপলিটন পুলিশ, সিলেট
কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *