সেঞ্চুরি করেও সমালোচনার স্বীকার বাবর

স্পোর্টস ডেস্ক :: পাকিস্তান সুপার লিগের চলমান নবম আসরের ২৫তম ম্যাচে বুধবার সেঞ্চুরি করেছেন পেশোয়ার জালমির অধিনায়ক বাবর আজম।

বাবরের ৬৫ বলের ১১৫ রানের বিধ্বংসী ইনিংসে ভর করে পিএসএলে পঞ্চম সর্বোচ্চ ২৪০ রানের রেকর্ড গড়ে পেশোয়ার।

রানের পাহাড় ডিঙ্গাতে নেমে রীতিমতো ব্যাটিং তাণ্ডব চালান ইংল্যান্ডের তারকা ওপেনার জেসন রয়। তিনি মাত্র ৬৩ বল মোকাবিলা করে ২০টি চার আর ৫টি ছক্কার সাহায্যে ১৪৫ রানের অনবদ্য ইনিংস খেলে কোয়েটা গ্লাডিয়েটর্সকে জয়ের বন্দরে পৌঁছে দেন।

জেসন রয়ের সেঞ্চুরির কাছে হার মানতে হয় বাবর আজমকে। ইংলিশ তারকার ব্যাটে ভর করে ১০ বল হাতে রেখেই ৮ উইকেটে (২৪৩/২ রান, পিএসএলে তৃতীয় সর্বোচ্চ) বিশাল জয়ে রেকর্ড গড়ে গ্লাডিয়েটর্স।

এর আগে গত বছর লাহোর কালান্দার্সের বিপক্ষে ২০৭ রান তাড়া করে জয়ের রেকর্ড গড়েছিল মুলতান সুলতানস। চলতি আসরেই মুলতান সুলতানসের বিপক্ষে ২০৬ রান তাড়া করে জয় পায় ইসলামাবাদ ইউনাইডেট।

পিএসএলে বাবরের প্রথম সেঞ্চুরির ম্যাচে পেশোয়ার জালমি হেরে যাওয়া নিউজিল্যান্ডের সাবেক তারকা ক্রিকেটার ও বর্তমান ধারাভাষ্যকার সাইমন ডুল বাবরের কঠোর সমালোচনা করেছেন।

সাইমন বাবর আজমের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতার অভিযোগ তুলেছেন। তার দাবি বাবর যদি দলের স্বার্থ বিবেচনা করে খেলতেন তা হলে ম্যাচের ফল অন্যরকম হতে পারত।

সাইমন ডুল বলেন, পিএসএলে বাবর আজম সেঞ্চুরি করাটাই বড় ব্যাপার। এই রেকর্ডগুলো দুর্দান্ত। তবে তার আগে দলের কথা ভাবা উচিত। আসলে তার সেঞ্চুরি ইনিংসের সময়, বাবর আজম মাত্র ৪৪ বলে ৮০ রান করেছিলেন। সেঞ্চুরি পূর্ণ করতে পরের ২০ রান করতে বাবর খেলেন ১৬ বল।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *