টাইগারদের আগ্রাসী ব্যাটিংয়ের কারণ জানালেন শান্ত

স্পোর্টস ডেস্ক :: ওয়ানডে সিরিজ হারার পর নতুন আদলের টি-টোয়েন্টি দল কিভাবে রিয়েক্ট করে তা দেখার অপেক্ষা ছিল। ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে নিয়ে থাকলেও টি-টোয়েন্টি নিয়ে খুব একটা আশা ছিল না স্বাগতিকদের।  সবাইকে চমকে দিয়ে বৃহস্পতিবার প্রথম টি-টোয়েন্টিতে ইংল্যান্ডকে উড়িয়ে দেয় বাংলাদেশ।

আগের দিন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে জানিয়েছিলেন, ব্যর্থতার কথা না ভেবে বিপিএলে যে যেভাবে খেলেছে, সেভাবেই খেলার বার্তা দিয়েছিলেন। সবাইকে স্বাভাবিক খেলার স্বাধীনতা দিয়েছেন তিনি।

ইংল্যান্ডকে প্রথম ম্যাচে হারিয়ে আসার পর নাজমুল হোসেন শান্তর কণ্ঠেও একই সুর। ফুরফুরে মেজাজে আগ্রাসী ব্যাটিংয়ের পেছনে অবাধ স্বাধীনতা পাওয়ার কথা জানালেন তিনি।

সফরকারীদের ১৫৬ রান তাড়ায় নেমে রয়েসয়ে খেলার পথে না গিয়ে শুরু থেকেই আক্রমণাত্মক মানসিকতায় নামেন ব্যাটাররা। রনি তালুকদারের ঝড়ো শুরু টেনে উত্তাল হয়ে উঠে শান্তর ব্যাট।  ২৯ বলে ৫১ রানের ইনিংসে বাংলাদেশের ম্যাচ জেতানোর নায়ক তিনি।

সংবাদ সম্মেলনে এসে শান্ত জানান, তাদের শরীরী ভাষা বদলে দিয়েছে টিম ম্যানেজমেন্টের দেওয়া স্বাধীনতা, এই সিরিজের একটাই বার্তা ছিল, ব্যাটসম্যানরা যে যেভাবে স্বাভাবিক খেলা খেলে, ওভাবেই খেলবে।  একদম ফ্রিডম নিয়ে খেলবে।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপে পরামর্শক শ্রীধরণ শ্রীরাম দলে দেখতে চেয়েছিলেন ‘ইন্টেন্ট’, খুঁজছিলেন ‘ইমপ্যাক্ট’ পারফরম্যান্স। কিন্তু দু-একটি ম্যাচ ছাড়া সেটা সেভাবে দেখা যায়নি।

দারুণ ছন্দে থাকা বাঁহাতি শান্ত বলেন, স্বাধীনভাবে খেলার লাইসেন্স পেয়ে যাওয়ায় সবই তাদের ধীরে ধীরে উন্নতি হবে, ইমপ্যাক্ট-ইন্টেন্ট যেটা বললেন ওটা তো বলার পর দিনই করা সম্ভব না।

এটার জন্য একটা সময়ের প্রয়োজন। আর অনেক সময় উইকেট, পরিস্থিতি একেক সময় একেক রকম থাকে।  সবাই এমন (আগ্রাসী) খেলারই চেষ্টা করে। কিন্তু আমার মনে হয়, এখন ব্যাটাররা অনেক ফ্রিডম নিয়ে খেলছে। ইমপ্যাক্ট দেখবেন আস্তে আস্তে আরও ভালো জায়গায় যাচ্ছে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *