সিলেট দক্ষিণ সুরমা থানা পুলিশ, অজ্ঞাতনামা লাশের পরিচয় জানতে চায়

সিলেটের দক্ষিণ সুরমা থানা পুলিশ একটি লাশের পরিচয় জানতে চায়, অদ্য ০৮/০৩/২০২৩খ্রিঃ তারিখ দুপুর অনুমান ১৩.০৫ ঘটিকায় দক্ষিণ সুরমা থানাধীন আলীনগর সাকিনস্থ মোঃ সাহানুর রহমান(৩৬), পিতা-মৃত হাজী শেখ হরমুল আলী, গ্রাম-আলীনগর, থানা-দক্ষিণ সুরমা, জেলা-সিলেট এর মালিকানাধীন মেসার্স হাজী শেখ হরমুজ আলী ফিলিং স্টেশন এর পিছনে একটি ঝোঁপঝাড় বেষ্টিত পুকুরে অজ্ঞাতনামা পুরুষ এর লাশ উপুর অবস্থায় ভাসমান দেখিতে পাইয়া স্থানীয় লোকজন থানায় সংবাদ দেয়।
উক্ত সংবাদের ভিত্তিতে তাৎক্ষণিক ঐ এলাকায় নিয়োজিত সিয়েরা-৪১ এর সঙ্গীয় অফিসার ও ফোর্স এবং থানা হইতে পুলিশ পরিদর্শক (তদন্ত)/ সুমন কুমার চৌধুরী, এসআই (নিঃ)/ শাহিন কবির, এসআই (নিঃ)/ সৈয়দ শাফি মাহমুদ রাসেল এবং এসআই(নিঃ)/ খায়রুল বাশার ঘটনাস্থলে উপস্থিত হয়ে মেসার্স হাজী শেখ হরমুজ আলী ফিলিং স্টেশন এর পিছনে ঝোপঝাড় বেষ্টিত পুকুরের পানিতে একটি অজ্ঞাতানা পুরুষের লাশ উপুর হয়ে পানিতে ভাসমান অবস্থায় দেখিতে পান।
তখন বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবগত করা হইলে মাননীয় উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) এবং সহকারী পুলিশ কমিশনার, দক্ষিণ সুরমা থানা, এসএমপি, সিলেট মহোদয় ঘটনাস্থলটি তাৎক্ষণিক পরিদর্শন করে বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করেন। পরবর্তীতে সিয়েরা-৪১ ডিউটিতে নিয়োজিত এসআই(নিঃ)/ সুমন চক্রবর্তী উক্ত অজ্ঞাতনামা পুরুষ (বয়স অনুমান ৫০) লাশটি উদ্ধার করতঃ মৃত দেহের সুরতহাল রিপোর্ট প্রস্তুত করেন। মৃত দেহের অনুমান উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি হইবে। মৃত দেহের সমস্থ শরীর অর্ধগলিত এবং শরীরের অধিকাংশে পচনশীল অবস্থায় চামড়া উঠানো।
প্রাথমিকভাবে বাহ্নিক দৃষ্টিতে মৃত দেহে কোন আঘাতের চিহ্ন পরিলক্ষিত হয় নাই। লাশের পরিচয় সনাক্ত করণের জন্য পিবিআই, সিলেট জেলা টিম ঘটনাস্থলে উপস্থিত হইয়া মৃতের আঙ্গুলের ছাপ নেওয়ার চেষ্টা করেন কিন্তু মৃতের হাতের আঙ্গুল পঁচে যাওয়ায় আঙ্গুলের ছাপ সংগ্রহ করা সম্ভব হয় নাই।
স্থানীয়ভাবে বিভিন্ন মাধ্যমে উদ্ধারকৃত অজ্ঞাত লাশের পরিচয় সনাক্ত করণের চেষ্টা অব্যহত আছে। লাশের ময়না তদন্তের জন্য বিধি মোতাবেক সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।
উক্ত অজ্ঞাত পুরুষ এর পরিচয়ের জন্য দক্ষিণ সুরমা থানা, এসএমপি, সিলেটে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হলো। অফিসার ইনচার্জ, মোবাইল নং-০১৩২০-০৬৭৬৮৮ এবং ডিউটি অফিসার মোবাইল নং-০১৩২০-০৬৭৬৯৩।
কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *