সায়েন্সল্যাবে ভবনে বিস্ফোরণ নিয়ে যা বললেন ডিএমপি কমিশনার

নিউজ ডেস্ক:: রাজধানীর সায়েন্সল্যাব এলাকার ভবনে বিস্ফোরণ নাশকতা নয়, এটি একটি দুর্ঘটনা বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক। তিনি বলেন, বিস্ফোরণের ঘটনাটি বিভিন্ন কারণে ঘটতে পারে। সেটি তদন্ত করে দেখা হচ্ছে।

রোববার ঘটনাস্থল পরিদর্শন শেষে দুপুর আড়াইটায় সাংবাদিকদের তিনি একথা বলেন।

ডিএমপিপ্রধান বলেন, বিস্ফোরণের ঘটনা তদন্তে আমরা একটা তদন্ত কমিটি করব। তদন্ত কমিটি ফায়ার সার্ভিস এবং ঘটনাস্থলে কাজ করা এক্সপার্টদের ওপিনিয়ন (মতামত) নেবেন। পরে তারা একটি তদন্ত প্রতিবেদন দাখিল করবেন। প্রাথমিকভাবে ঘটনাস্থল পরিদর্শন করে মনে হচ্ছে- এটি নাশকতা নয়, দুর্ঘটনা থেকে বিস্ফোরণের ঘটনা ঘটতে পারে। বিশেষজ্ঞরা কাজ করছেন।

বিস্ফোরণস্থলে স্প্রিন্টার, বিস্ফোরক বা নাশকতার কোনো আলামত পাওয়া গেছে কিনা? কমিশনারের কাছে জানতে চান সাংবাদিকরা। জবাবে তিনি বলেন, এখনো বিস্ফোরক বা স্প্রিন্টার জাতীয় কোনো আলামত পাওয়া যায়নি।

এর আগে রোববার সকাল ১০টা ৫২ মিনিটে ঢাকা কলেজের উল্টো দিকে বসুন্ধরা গলির ‘শিরিন ম্যানশন’ নামক ভবনে এসির বিস্ফোরণ থেকে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট গিয়ে বেলা ১১টা ১৩ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

ধানমন্ডি থানার ওসি ইকরাম আলী জানান, সায়েন্সল্যাব এলাকার একটি ভবনে এসি বিস্ফোরণের পর দেয়ালধসে তিনজন নিহত হয়েছেন। বিস্ফোরণের পর লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে।  নিহতরা হলেন— শফিকুজ্জামান, আব্দুল মান্নান ও তুষার।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা খালেদা ইয়াসমিন জানান, এসির বিস্ফোরণের পর ভবনটিতে আগুন লাগে। খবর পেয়ে চারটি ইউনিট আগুন নেভাতে যায়। বেলা ১১টা ১৩ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *