ইনজুরি নিয়ে তিনি সমাবেশ করেন, আদালতে যেতে পারেন না: মরিয়ম

আন্তর্জাতিক ডেস্ক:: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে অভিযোগের পাহাড় দাঁড় করিয়েছেন দেশটির ক্ষমতাসীন জোটের প্রধান শরিক পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) ভাইস প্রেসিডেন্ট মরিয়ম নওয়াজ।

দলটির চিফ অর্গানাইজারের (প্রধান সংগঠক) দায়িত্বে থাকা এই নেত্রী বলেছেন, ইনজুরি নিয়ে তিনি (ইমরান) সমাবেশ করেন, আদালতে যেতে পারেন না।

পিএমএল-এন নেত্রী অভিযোগ করে বলেন, লেফটেন্যান্ট জেনারেল (অব.) ফয়েজ হামিদ যে ‘চক্র’ রেখে গেছেন, তা এখনও ইনস্টিটিউশনে দেখা যায়, যা পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে সমর্থন দিচ্ছে।

পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজের বিশেষ প্রগ্রাম ‘জিরগা’-তে দেওয়া সাক্ষাৎকারে এসব কথা বলেন মরিয়ম।

সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকন্যা বলেন, ‘তিনি (ইমরান) এখনও পূর্ববর্তী ইস্টাব্লিশমেন্টের (সেনাবাহিনীর দায়িত্বশীল, তথা ফয়েজ হামিদ) রেখে যাওয়া ‘চক্র’ থেকে সুবিধা পাচ্ছেন, কারণ তাদের একে অপরের স্বার্থ অঙ্গাঅঙ্গিভাবে জড়িত।’

বিভিন্ন মামলায় ইমরান খানের আদালতে হাজিরা না দেওয়া প্রসঙ্গে মরিয়ম বলেন, তিনি এই প্রথম দেখছেন যে, কোনো রাজনীতিককে বার বার স্মরণ করানো সত্ত্বেও আদালতের আদেশ মানছেন না। কে সৎ ও স্বচ্ছ- সেটা ঠিক করবে আদালত। কিন্তু দুঃখের বিষয় হল, সেখানেও আইএসপিআররের (আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর) সাবেক প্রধান রেখে যাওয়া ‘স্মৃতি’ রয়েছে।

বিষয়টি আরও ব্যাখ্যা করে নওয়াজ কন্যা বলেন, ‘ইনস্টিটিউশন নয়, কিছু ব্যক্তি ইমরানকে সমর্থন দিচ্ছে।’ ক্রিকেট থেকে রাজনীতিতে আসা ইমরান এখনও ‘দেন-দরবার’ করছেন, সে কারণেই তাকে আদালতে হাজিরা দিতে হচ্ছে না, অভিযোগ করেন পিএমএল-এন নেত্রী।

ইমরান খানের সমালোচনা অব্যাহত রেখেই মরিয়ম নওয়াজ বলেন, পায়ের ইনজুরি (লংমার্চে গুলিতে আহত) নিয়ে তিনি দলীয় সমাবেশে যেতে পারেন, কিন্তু আদালতে হাজিরা দিতে পারেন না।

পাকিস্তানের এই নারী রাজনীতিক আরও বলেন, বিচার বিভাগের দিকে যদি আঙুল তুলতেই হয়, তাহলে এ বিষয়ে জবাবদিহির ব্যবস্থা করতে হবে।

ইমরান খানকে কীভাবে সরকার গঠনে সহায়তা করা হয়েছিল— সে সম্পর্কে বলতে গিয়ে মরিয়ম নওয়াজ বলেন, আমাদের দল এবং অন্যান্য দল থেকে লোকজন নিয়ে তার (ইমরান) দল গঠনের জন্য বাছাই করা হয়েছিল। যারা তাকে সমর্থন করেনি তাদের বেছে বেছে অযোগ্য ঘোষণা করা হয়েছিল। এভাবে চার বছরের জন্য তার সরকার পরিচালিত হয়েছে।

প্রসঙ্গত, গত বছরের এপ্রিলে অনাস্থা ভোটের মাধ্যমে ক্ষমতাচ্যুত হয়েছিলেন ইমরান খান। তার পর থেকেই তিনি আগাম নির্বাচনের দাবিতে আন্দোলন করে আসছেন।

পিএমএল-এন নেত্রী আরও দাবি করেন, তাদের যখন প্রয়োজন হতো, তখনই বিদেশ থেকে টাকা আসতো। পিটিআই ও পিএমএল-এন সমান হতে পারে না বলেও উল্লেখ করেন তিনি।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *