বিদ্যুৎ-গ্যাসের মূল্য কমানোর দাবিতে বরিশালে বিএনপির পদযাত্রা

নিউজ ডেস্ক:: খালেদা জিয়াসহ কারাবন্দিদের মুক্তি, বিদ্যুৎ, গ্যাসসহ নিত্যপণ্যের মূল্য কমানোসহ ১০ দফা দাবিতে বরিশালে পদযাত্রা করেছে বিএনপি।

শনিবার দুপুরে নগরীর সদর রোডের বিএনপির দলীয় কার্যালয়ের সামনে থেকে এ পদযাত্রা শুরু করে মহানগর বিএনপি।

এর আগে সকাল থেকে দলীয় কার্যালয়ে খণ্ড খণ্ড মিছিল নিয়ে আসতে শুরু করেন নেতাকর্মীরা।

তারা বিভিন্ন স্লোগান সম্বলিত ব্যানার, ফেস্টুন ও প্লাকার্ড নিয়ে দলীয় কার্যালয়ে জড়ো হন।

সকাল থেকেই বিএনপির কর্মসূচিকে ঘিরে নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হল ও এর আশপাশে অবস্থান নেয় মেট্রোপলিটন পুলিশ। যে কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে বাড়তি নিরাপত্তা ব্যাবস্থা জোরদার করা হয়।

এদিকে কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেব পদযাত্রার আগ সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান।

তিনি বলেন, এই পদযাত্রা থেকেই আমরা স্বৈরাচারী সরকারের পতন ঘটাবো। আমরা খালেদা জিয়ার মুক্তি, নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতি নিয়ে আন্দোলন করছি। এই আন্দোলনে জনগণকে সঙ্গে নিয়ে আমরা সরকার পতন ঘটাবো।

এ সময় তিনি বিএনপির চলমান আন্দোলনের অংশ হিসেবে আগামী ২৫ ফেব্রুয়ারি সব জেলা শহরে পদযাত্রা কর্মসূচির ঘোষণা করেন।

সমাবেশে কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি এ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, বিএনপির এই আন্দোলন গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন, খালেদা জিয়ার মুক্তি ও নিত্য পণ্যের মূল্য কমানোর আন্দোলন। আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এই আন্দোলনকে আরও বেগবান করতে হবে।

কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার বলেন, আন্দোলন সংগ্রামের সবচেয়ে বড় বিষয় হচ্ছে ঐক্যবদ্ধতা।  এই সরকারের পতন ঘটাতে আমাদের রাজপথে থেকে আন্দোলন করতে হবে।

মহানগর বিএনপির আহবায়ক মো. মনিরুজ্জামান খান ফারুকের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় বিএনপির বিভাগীয় সাংগঠনিক এ্যাডভোকেট বিলকিস আক্তার জাহান শিরিন, মহানগরের সদস্য সচিব মীর জাহিদুল কবির জাহিদসহ নেতৃবৃন্দ।

এসময় নেতৃবৃন্দ দমন- নিপীড়নের প্রতিবাদে গণবিরোধী ফ্যাসিস্ট সরকারের পদত্যাগ, অবৈধ সংসদ বাতিল, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফা দাবি তুলে ধরেন।

পরে নগরীর সদর রোড থেকে পদযাত্রা বের করে মহানগর বিএনপি। তারা শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় দলীয় কার্যালয়ে গিয়ে পদযাত্রা শেষ করে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *