ইবির হলে ছাত্রী নির্যাতন: তদন্ত কমিটি গঠনের নির্দেশ

নিউজ ডেস্ক:: কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) হলে ছাত্রী নির্যাতনের ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক-আল-জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বৃহস্পতিবার রুলের পাশাপাশি কয়েক দফা নির্দেশনাসহ এ আদেশ দেন।

ঘটনায় জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুযায়ী ব্যবস্থা নিতে নির্দেশনা চেয়ে বুধবার একটি রিট করেন আইনজীবী গাজী মো. মহসীন। পরিপ্রেক্ষিতে এই আদেশ দিলেন আদালত।

ইবির হলে ছাত্রী নির্যাতনে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে রিট: রিটের ওপর আজ শুনানি হয়। রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী গাজী মো. মহসীন। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়।

জেলা প্রশাসককে এই তদন্ত কমিটি গঠন করতে বলেছেন আদালত। আদালতের আদেশ অনুসারে তিন সদস্যের কমিটিতে প্রশাসন ক্যাডারের একজন কর্মকর্তা থাকবেন। জেলা জজ মনোনীত বিচার বিভাগীয় একজন কর্মকর্তা থাকবেন। আর থাকবেন বিশ্ববিদ্যালয়ের একজন সহকারী অধ্যাপক। কমিটি গঠনের সাত দিনের মধ্যে আদালতে প্রতিবেদন জমা দিতে হবে।

প্রসঙ্গত, বুধবার বিভিন্ন গণমাধ্যমে আসা প্রতিবেদনে বলা হয়, ইবিতে ভর্তির কয়েক দিনের মাথায় ছাত্রলীগ নেত্রীদের নিষ্ঠুরতার শিকার হন এক ছাত্রী। নেত্রীদের কথা না শোনার অভিযোগ করে ওই ছাত্রীর ওপর সাড়ে চার ঘণ্টা ধরে নির্যাতন চালানো হয়।  গত মঙ্গলবার প্রক্টর, হল প্রভোস্ট ও ছাত্র উপদেষ্টার কাছে ওই ছাত্রী লিখিত অভিযোগ করেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *