যুদ্ধ নিয়ে মুখ খুললেন পুতিনের ‘গার্লফ্রেন্ড’

আন্তর্জাতিক ডেস্ক:: আলিনা কাবায়েভা, রাশিয়ার ন্যাশনাল মিডিয়া গ্রুপের বোর্ড অব ডিরেক্টর্সের চেয়ারম্যান।৩৯ বছর বয়সি এই নারী রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের গার্লফ্রেন্ড (বান্ধবী) বলে দীর্ঘদিনের গুজব রয়েছে। সম্প্রতি ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযান নিয়ে রুশ গণমাধ্যমের ভূমিকা সম্পর্কে কথা বলেছেন তিনি। তার মতে, যুদ্ধে দেশটির গণমাধ্যমকে অস্ত্র হিসেবে ব্যবহার করা হচ্ছে।

ন্যাশনাল মিডিয়া গ্রুপের বার্ষিক এক অনুষ্ঠানে কাবায়েভা এমন মন্তব্য করেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে নিউজউইক।

পুতিনের কথিত এই বান্ধবী বলেন, ‘আমাদের লোকজনের সফল হতে হবে, কারণ আমরা এমন তথ্যের মধ্যে এবং এমন একটা পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছি যেন, আমরা ও আমাদের দেশ যুদ্ধের অস্ত্র।’

খবরে বলা হয়েছে, এ সংক্রান্ত অনুবাদ করা একটি ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়েছে। এতে সাবেক এই জিমন্যাস্ট বলেন, ‘বিষয়টি কালাশনিকভ আসল্ট রাইফেলের মতো গুরুত্বপূর্ণ। যুদ্ধ বিষয়ে কাজ করা প্রতিনিধিরা সেটা জানেন।’

নিউজউইক বলছে, ইউক্রেনের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপদেষ্টা অ্যান্টন গেরাশেঙ্কো টুইটারে সেই ভিডিও শেয়ার করেছে লিখেছেন, ‘পুতিনের কথিত প্রেমিকা’।

আলিনা কাবায়েভা একজন সফল জিমন্যাস্ট। তিনি দুটি অলিম্পিক মেডেল, ১৪টি ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ ও ২১টি ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ মেডেল জিতেছেন। ২০০৪ সালে তিনি এই পেশা ছাড়েন এবং রাজনীতিতে মনোযোগ দেন। এর পর ২০০৭ সালে পুতিনের ইউনাইটেড রাশিয়া পার্টি থেকে নির্বাচন করে পার্লামেন্টের (দুমা) সদস্য হন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *