সাকিব-তামিমদের মাঠ থেকেই বিদায় দেখতে চান মাশরাফি

স্পোর্টস ডেস্ক :: চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সিলেট পর্ব শুক্রবার শুরু হচ্ছে। বিপিএলে সিলেট স্ট্রাইকার্সের নেতৃত্বে আছেন মাশরাফি বিন মর্তুজা। বৃহস্পতিবার গণমাধ্যমের মুখোমুখি হন স্বাগতিক দলের অধিনায়ক।

তিনি জানান, মাঠ থেকে বিদায় নেওয়ার আশা তিনি করেন না। এমনকি বোর্ডের কাছ থেকে আর কোনোকিছু প্রত্যাশাও করেন না। তবে সাকিব আল হাসান বা তামিম ইকবালদের মতো ক্রিকেটারদের মাঠ থেকেই বিদায় দেখতে চান তিনি।

মাশরাফি বলেন, হ্যাঁ অবশ্যই ওই সংস্কৃতিতে যাওয়া উচিত। ওই সংস্কৃতি সেটআপ করা দরকার। যারা আছে এখন- সাকিব, মুশফিক, রিয়াদ, তামিম, কেউ স্বীকার করুক বা না করুক; তারা বাংলাদেশের কিংবদন্তি। এটা নিয়ে কোনো সন্দেহ নাই। তাদের ক্ষেত্রে যেন ওই সুযোগ বাংলাদেশের মানুষ পায়। তারা যেন ওই সম্মানটা নিয়ে মাঠ থেকে বিদায় নিতে পারে। দীর্ঘদিন, দীর্ঘসময় তারা শ্রম দিয়েছে।

জাতীয় দলের সাবেক অধিনায়ক আরও বলেন, অনেক কিছু ত্যাগ করেই সময় দিয়েছে। মানুষ তো হিসাব করে কত টাকা পেল। কিন্তু তারা যে শ্রম দিয়েছে, দিনের পর দিন ত্যাগ করেছে, এটা কেউ জানে না। ওই সম্মানটা যেন তারা পায়। যারা মধ্য বয়সে আছে, তরুণ আছে, তারা যেন বিশ্বাসটা পায়- আমাদের দেশ থেকে এতটুকু সম্মান নিয়ে যেতে পারব।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *