দুর্নীতির অভিযোগে ডিএসসিসির ৩ কর্মী চাকরিচ্যুত

নিউজ ডেস্ক:: অনিয়ম ও দুর্নীতির অভিযোগে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৩ কর্মকর্তা-কর্মচারীকে চাকরি থেকে অপসারণ করা হয়েছে।

সোমবার ডিএসসিসির সচিব আকরামুজ্জামান স্বাক্ষরিত পৃথক তিন অফিস আদেশে করপোরেশনের বিভিন্ন পর্যায়ের তিন কর্মকর্তা-কর্মচারীকে চাকরি থেকে অপসারণ করা হয়।

চাকরিচ্যুতরা হলেন- ডিএসসিসির অঞ্চল-১ এর উপ-কর কর্মকর্তা মো. রবিউল করিম খান, ঢাকা মহানগর শিশু হাসপাতালের স্টোর কিপার রুহুল আলম, অঞ্চল-৪ এর রেন্ট অ্যাসিসটেন্ট মোহাম্মদ রমজান আলী।

২০২০ সালের মে মাসে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়রের দায়িত্ব নিয়েই দুই জন কর্মকর্তাকে দুর্নীতির দায়ে অপসারণ করেন শেখ ফজলে নূর তাপস। এরপর গত ২৮ ফেব্রুয়ারি চাকরিচ্যুত করা হয় করপোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের সহকারী প্রকৌশলী আ হ ম আবদুল্লা হারুনকে। জুনের শেষে চাকরিচ্যুত করা হয় দক্ষিণ সিটির অঞ্চল-৫-এ উপকর কর্মকর্তা সেলিম খানকে। একই ব্যবস্থা নেয়া হয় ৩১ কর্মীর বিরুদ্ধে।

তিন কর্মীকে চাকরিচ্যুতির আদেশে বলা হয়, রবিউল করিম খান সংস্থাটির অঞ্চল–১–এর উপকর কর্মকর্তা পদে থাকাকালে ভবন ও স্থাপনার পৌরকর মূল্যায়নকাজে গ্রাহককে অবৈধভাবে পৌরকর কমিয়ে দেয়ার সুবিধা দেওয়ার আশ্বাস দিয়ে তাদের কাছ থেকে আর্থিক সুবিধা গ্রহণ করেছেন। এ ছাড়াও বিভিন্ন সময়ে অনিয়ম ও দুর্নীতি করেছেন।

রুহুল আলমের বিরুদ্ধে অভিযোগ, তিনি করপোরেশনের দরপত্রের কাজে ব্যক্তিগতভাবে অর্থ বিনিয়োগসহ বিভিন্ন সময় অনিয়ম ও দুর্নীতির আশ্রয় নিয়েছেন।

রমজান আলীর বিরুদ্ধে অভিযোগ, তিনি ঘুষ–বাণিজ্য থেকে শুরু করে ঠিকাদারদের বিভিন্ন টেন্ডার পাইয়ে দেওয়াসহ করপোরেশনের গোপনীয় ও গুরুত্বপূর্ণ তথ্য বাইরের লোকজনের কাছে সরবরাহ করেছেন।

এ ছাড়া করপোরেশনের বিভিন্ন মার্কেটের দোকানের নামজারি, বাণিজ্য অনুমতিপত্র ও নবায়নকাজে অবৈধ সুবিধা দেয়ার আশ্বাস দিয়ে গ্রাহকদের কাছ থেকে আর্থিক সুবিধা নিয়েছেন।

বহিরাগত লোক দিয়ে দোকানের ভাড়া, বাণিজ্য অনুমতিপত্র নবায়ন ও নামজারির কাজ করার অভিযোগও ছিল তার।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *