শেখ হাসিনা বিদায় চাইতেই সমস্বরে না না বলে চিৎকার

নিউজ ডেস্ক:: পঁচাত্তরে পর বিদেশে নির্বাসিত থাকা অবস্থায়ই আওয়ামী লীগের ত্রয়োদশ কাউন্সিলে সভাপতি নির্বাচিত হয়েছিলেন শেখ হাসিনা। দেশে ফিরে ধরেছিলেন দলের হাল। এরপর ৪ দশক ধরে সভাপতি নির্বাচিত হয়ে আসছেন তিনি। দলকে করেছেন সুসংগঠিত। তার নেতৃত্বে আওয়ামী লীগ টানা তৃতীয়বারসহ চতুর্থবার রয়েছে রাষ্ট্রক্ষমতায়।

টানা ৪১ বছর ধরে সভাপতি হিসেবে দায়িত্ব সামলাচ্ছেন শেখ হাসিনা। নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত প্রতিটি নেতাকর্মীর কাছে শেখ হাসিনা ঐক্যের প্রতীক। তিনি দলের জন্য অপরিহার্য ব্যক্তিত্ব। নেতাকর্মীরা কোনোভাবেই তার বিকল্প ভাবতে রাজি নন। তাদের চাওয়া নেত্রী আজীবন দলের নেতৃত্ব দেবেন।

শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে অনুষ্ঠিত আওয়ামী লীগের ২২তম জাতীয় কাউন্সিল অধিবেশনে সভাপতি হিসেবে সমাপনী বক্তব্যে দল থেকে বিদায় চান আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

সারা দেশ থেকে আগত কাউন্সিলদের উদ্দেশে তিনি বলেন, ‘যেখানেই থাকি না কেন আমি আপনাদের সঙ্গে আছি। আমি চাই আপনারা নতুন নেতা নির্বাচন করুন। দলকে সুসংগঠিত করুন। নতুন আসতে হবে। পুরাতনের বিদায়, নতুনের আগমন- এটাই চিরাচরিত নিয়ম।

এ সময় উপস্থিত সব কাউন্সিলর সমস্বরে না না বলে চিৎকার করতে থাকেন। তারা দাবি করেন- ‘আপা আপনার কোনো বিকল্প নেই।’

পরে আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনে শেখ হাসিনা সভাপতি এবং ওবায়দুল কাদের সাধারণ সম্পাদক হিসেবে পুনর্নির্বাচিত হয়েছেন। এবারের সম্মেলনে ঘোষিত নতুন কমিটিতে বড় ধরনের কোনো পরিবর্তন নেই। এ নিয়ে টানা দশমবারের মতো আওয়ামী লীগের নেতৃত্ব দেবেন শেখ হাসিনা। আর টানা তৃতীয়বারের মতো দলটির দ্বিতীয় শীর্ষ পদের নেতৃত্ব দেবেন ওবায়দুল কাদের।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *