আজ আবারও মাঠে নামছে আর্জেন্টিনা ও সৌদি আরব

স্পোর্টস ডেস্ক::  কাতার বিশ্বকাপে একটি বিশেষ দিন হতে চলেছে। এই বিশ্বকাপে দ্বিতীয়বারের মতো মাঠে নামছে আর্জেন্টিনা ও সৌদি আরব। তবে এ দুই দল নতুন দুই প্রতিদ্বন্দ্বীর মুখোমুখী হচ্ছে। আর্জেন্টিনা খেলবে মেক্সিকোর বিরুদ্ধে আর সৌদি আরব খেলবে পোল্যান্ডের বিরুদ্ধে।

আজ বাংলাদেশ সময় শনিবার দিবাগত রাত ১টায় মেক্সিকোর বিপক্ষে অনুষ্ঠিত মেসিদের ম্যাচটি ডু অর ডাই ম্যাচে পরিণত হয়েছে। উদ্বোধনী ম্যাচে সৌদির কাছে হেরে বিশ্বকাপের প্রথম পর্ব থেকে বিদায়ের শংকা জেগেছে আর্জেন্টাইন শিবিরে।

সৌদি আরবের কাছে ১-২ ব্যবধানে হারের পর লিওনেল মেসি এবং আর্জেন্টিনা ব্যাপক চাপের মুখে পড়েছে। তাই মেক্সিকোর বিরুদ্ধে খেলার সময় দলটি বাউন্স ব্যাক করার জন্য প্রচুর চাপের মধ্যে থাকবে। আজ হেরে গেলে বিশ্বকাপ থেকে ছিটকে যাবে ম্যারাডোনার উত্তরসূরীরা।

আর্জেন্টিনার সাবেক খেলোয়াড় এবং প্রাক্তন কোচ জেরার্ডো মার্টিনো এখন মেক্সিকোর কোচ। তিনিই এবার আর্জেন্টিনাকে বিধ্বস্ত করার কৌশল তৈরি করছেন। মার্টিনো আর্জেন্টিনাকে ২০১৪ থেকে ২০১৬ পর্যন্ত নেতৃত্ব দিয়েছিলেন। কোপা আমেরিকার ফাইনালে পরাজিত হওয়ার পর তিনি দল থেকে পদত্যাগ করেন। এখন তিনি কোচ হিসেবে মেক্সিকোকে দ্বিতীয় পর্বে উঠানোর চেষ্টায় বিভোর।

এদিকে আর্জেন্টিনার বিরুদ্ধে অসাধারণ জয়ের পর ফুরফুরে থাকা সৌদি আরব এবার খেলবে পোল্যান্ডের বিরুদ্ধে। তারা টানা দ্বিতীয় ম্যাচে জিততে চাইবে। তবে আজ শনিবার বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় এডুকেশন সিটি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে সৌদির জন্য জয় সহজ হবে না।

সমীকরণ বলছে, সৌদি আরবের বিরুদ্ধে পোল্যান্ড এগিয়ে রয়েছে। দুই দলের মধ্যে এখন পর্যন্ত চারটি ম্যাচ হয়েছে। সবকটি ম্যাচেই জিতেছে পোল্যান্ড। ফিফা র‌্যাঙ্কিং নিয়ে কথা বললে, পোল্যান্ড ২৬তম এবং সৌদি আরব ৫১ তম স্থানে রয়েছে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *