সিলেটে বিএনপির নেতাকর্মীরা মনোকষ্টে আছেন : পররাষ্ট্রমন্ত্রী

নিউজ ডেস্ক:: সিলেটে বিএনপির গণসমাবেশ নিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, তাদের আশা ছিলো লক্ষখানেক লোক হওয়ার-  কিন্তু তারা খুব কষ্টে আছে। কারণ মানুষজন এত আসেনি। আর তাদের যে আশা ছিল এখান থেকে বিরাট আন্দোলন হবে এটাও আর হয়নি। বিএনপির সিলেটের গণসমাবেশ সম্পূর্ণ ব্যর্থ হয়েছে।

মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুর ১২টায় সিলেট সাহিত্য মেলা-২০২২ এর উদ্বোধনীর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এর আগে অনুষ্ঠোনে প্রধান অতিধির বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ড. মোমেন আরোও বলেন, কয়েকটি দেশের রাষ্টদূত আমাকে বলেছেন- তারা অনেক বিষয় নিয়ে আলোচনা করতে চান না।  কিন্তু বাংলাদেশের সংবাদমাধ্যম অনেক সময় বাধ্য করে তাদের বক্তব্য দিতে।

তিনি বলেন- অন্যান্য দেশের সংবাদমাধ্যম তাদের অভ্যন্তরীণ বিষয় নিয়ে বিদেশিদের মতামত নেয় না বা প্রশ্ন করে না। আমি যখন আমেরিকায় শিক্ষক ছিলাম তখন সবগুলো মিডিয়া আমার বক্তব্য নিত। এরপর সরকার যখন আমাকে রাষ্ট্রদুত করলো তখন আর মিডিয়াগুলো আমার কাছে তাদের দেশ সম্পর্কে কোনো প্রশ্ন করেনি। দোষটা আমাদের মিডিয়ার, আমাদের কালচারের। আমরা বিদেশিদের এ সুযোগ দিয়েছি। এটি ঠিক হয়নি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, জঙ্গি পালিয়ে গেছে এটা খুব দুঃখজনক। তবে এতে দেশের ভাবমূর্তী ক্ষুন্ন হয়নি। এটি একটি দুর্ঘটনা, পৃথিবীর সব দেশে এরকম ঘটনা ঘটে। আমাদের পুলিশ বাহিনী যথেষ্ট তৎপর। তারা কাজ করছে। এখন আর দীর্ঘ দিন আসামি পলাতক থাকে না।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *