সূর্যকে ঘিরেই ব্যাট করে ভারতীয় দল

স্পোর্টস ডেস্ক:: আর মাত্র দুটি ম্যাচ পরেই জানা যাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২-এর শিরোপা যাচ্ছে কার বাড়িতে।

দুই ম্যাচের একটি আজ দুপুর ২টায় শুরু হবে অ্যাডিলেড ওভালে। দ্বিতীয় সেমিফাইনালে ভারতের মুখোমুখি হবে ইংল্যান্ড।

এ মহারণ ঘিরে ইংল্যান্ডের আতঙ্ক বৃষ্টি ও সূর্য। তবে আকাশের সূর্য নয়; ভারতের মিডলঅর্ডার ব্যাটার সূর্যকুমার যাদবের কথা বলা হচ্ছে।

ভারত দলের আত্মবিশ্বাসের নাম সূর্য। দলটির অধিনায়ক রোহিত শর্মা জানালেন  সূর্যকে ঘিরেই সবাই ব্যাট করে।

সম্প্রতি ইংল্যান্ড ও দেশের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ জয়ে অসাধারণ ব্যাটিং করেন সূর্য।

আজ সেমিফাইনালে একাই পার্থক্য গড়ে দিতে পারেন সূর্য।  ভারতের মিডলঅর্ডারে এ তারকা ব্যাটার যেমন খেলছেন এখন, তার ধারে-কাছে পৌঁছানো মুশকিল লিয়াম লিভিংস্টোনদের পক্ষে।

তাই ব্রিটিশ বোলাররা সূর্যকুমারকে নিয়ে আলাদা করে দুশ্চিন্তায় থাকতে বাধ্য।

আগের ম্যাচেই অতিমানবীয় ইনিংস খেলেছেন সূর্য। জিম্বাবুয়ের বিপক্ষে ৬ বাউন্ডারি আর ৪ ছক্কায় মাত্র ২৫ বলে ৬১ রানের ঝড় তোলেন। সাকিবের বলে আউট হওয়ার আগে বাংলাদেশের বিপক্ষে করেন ১৬ বলে ৩০ রান। এর আগের ম্যাচে ডাচ বোলারদের তুলোধোনা করেন ২৫ বলে ৫১ রানের ইনিংস খেলে।

এক কথায় ভারত দলের ব্যাটিং লাইনআপের বিধ্বংসী অস্ত্র এখন সূর্য। এ ব্যাটার যে কোনো পরিস্থিতিতেই এমন খেলে বলে জানালেন রোহিত শর্মা। সূর্য ক্রিজে মানেই স্কোরবোর্ডে প্রাণ সঞ্চার।

এ বিষয়ে ভারত দলের অধিনায়ক বলেন, ‘সূর্য সাক্ষাৎকারে প্রায় বলে, দলের রান দুই উইকেটে ১০ হোক বা ১০০। সে একই ঘরানায় সব সময় খেলতে চান। ক্রিজে গিয়ে নিজেকে মেলে ধরতে চান তিনি। তার খেলার ধরন এমনই। সে আগের কোনো কিছু পরে বয়ে বেড়ান না। বাড়তি চাপ তার মধ্যে দেখি না। এক বছর ধরে এরকম ব্যাটিংই করে চলেছেন তিনি। এতেই তার ধরনটা বোঝা যায়। তার খেলাটা আমরাও খুব ভালো বুঝি। তাকে ঘিরেই সবাই ব্যাট করেন। তিনি যে পরিমাণ স্বাধীনতা নিয়ে খেলেন সেটিই তার মূল শক্তি।’

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *