দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে আ.লীগ : কাইয়ুম চৌধুরী

নিউজ ডেস্ক::  সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেছেন- ‘আওয়ামী লীগ সরকার গণতন্ত্রের দোহাই দিয়ে অলিখিত ভাবে স্বৈরাচারী কায়দায় দেশ পরিচালনা করছে। লাগামহীন লুটপাটের মাধ্যমে দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে। দেশে রিজার্ভ সংকট দেখা দিয়েছে। দেশ আর অর্থনৈতিকভাবে দেউলিয়া হওয়ার দ্বারপ্রান্তে আওয়ামী লীগের দুঃশাসনের বিরুদ্ধে জনগণ আজ ঐক্যবদ্ধ হয়েছে। বিএনপির প্রতিটি গণসমাবেশ জনসমুদ্রে পরিণত হচ্ছে। তাই আসুন আগামী ১৯ নভেম্বর সিলেট বিভাগীয় মহাসমাবেশ সফল করে সম্মিলিত আন্দোলনের মাধ্যমে এই সরকারকে হটিয়ে দেশে গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে।’

মঙ্গলবার (৮ নভেম্বর) দুপুরে সিলেটের বালাগঞ্জ উপজেলার পূর্ব পৌলনপুর ইউনিয়নে উপজেলা বিএনপির উদ্যোগে আগামী ১৯ নভেম্বর সিলেট বিভাগীয় গণসমাবেশ সফল করতে ইউনিয়ন বিএনপির প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, জনগণের দাবী নিয়ে বিএনপির চলমান আন্দোলনে জনগণ স্বতঃস্ফূর্তভাবে অংশ নিচ্ছে। সারাদেশে তীব্র আন্দোলন শুরু হয়ে গেছে। এখন এক দফা এক দাবি এই সরকারের পদত্যাগ। বিএনপির নেতাকর্মীরা দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠায় যেকোনো ত্যাগ স্বীকার করতে প্রস্তুত রয়েছে। এই সরকারের পতন ছাড়া আমরা ঘরে ফিরে যাবো না।

পূর্ব পৌলনপুর ইউনিয়ন বিএনপির সভাপতি গোলাম রব্বানীর সভাপতিত্বে ও উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মুজিবুর রহমানের সঞ্চালনায় সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী।

প্রধান বক্তার বক্তব্যে সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী বলেন- ‘আমাদের এক দফা এক দাবি সরকারের পদত্যাগ, শেখ হাসিনার পদত্যাগ। বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে স্থায়ীভাবে মুক্ত করে, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নির্বিঘ্নে স্বদেশে ফিরতে দিতে হবে। তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা ছেড়ে দিয়ে এবং নতুন একটা নির্বাচন কমিশন গঠন করে তার মাধ্যমে একটা নির্বাচন অনুষ্ঠান করতে হবে। সেই নির্বাচনে জনগণের একটা সরকার গঠন হবে। তবেই দেশ বাঁচবে এবং দেশের মানুষ বাঁচবে। অন্যথায় দেশের পরিস্থিতি আরও ভয়াবহতার দিকে যাবে।’

প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- সিলেট জেলা বিএনপি নেতা অ্যাডভোকেট হাসান আহমদ পাটোয়ারী রিপন, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ, দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক কোহিনুর আহমদ, বিএনপি নেতা ব্যারিস্টার আদনান, অ্যাডভোকেট আবু তাহের, সাইদুল হক সুহেল, আজিজুল হোসেন আজিজ, মাহবুব আলম, নজরুল ইসলাম জিতু, তোফায়েল আহমদ সেহেল, শাহীন আলম জয়, সাইফুল ইসলাম সেফুল, হাজী আব্দুল বারী, মাওলানা মনির উদ্দিন, হুমাইয়ুন আহমদ, মিজানুর রহমান মিজান, সিজিল আহমদ প্রমুখ।

উল্লেখ্য- সন্ত্রাসীদের হাতে নিহত সিলেট জেলা বিএনপির সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক আ ফ ম কামালের মৃত্যুতে তিন দিনের শোক কর্মসূচির অংশ হিসেবে আজ দ্বিতীয় দিন কালো ব্যাজ ধারণ করে দলীয় কর্মসূচি পালন করেন বিএনপি নেতৃবৃন্দ।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *