সড়ক দুর্ঘটনায় গীতিকার নিহত

নিউজ ডেস্ক:: নরসিংদীর রায়পুরায় কাভার্ডভ্যান ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে গীতিকার ওমর ফারুক বিশাল (২৭) নিহত হয়েছেন। তিনি সাংবাদিকতাও করতেন। গুরুতর আহত হয়েছেন তার বন্ধু ইমাম হোসেন সজল।

সোমবার সকাল ১০টায় ঢাকা-সিলেট মহাসড়কের মরজাল বাসস্ট্যান্ডে এ দুর্ঘটনা ঘটে।

নিহত ওমর ফারুক বিশাল বেলাবো উপজেলার আমলাব ইউনিয়নের ধুকুন্দী গ্রামের নূরুল হকের ছেলে।

হাইওয়ে পুলিশ ও স্থানীয়রা জানান, সকালে বিশাল তার কর্মস্থল ঢাকায় যাওয়ার জন্য সজলের মোটরসাইকেলে করে মরজাল বাসস্ট্যান্ডের উদ্দেশে বের হন। তারা মরজাল বাসস্ট্যান্ড এলাকার কাছাকাছি পৌঁছলে ভৈরবগামী একটি বেপরোয়া কাভার্ডভ্যানের সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই বিশাল মারা যান। আর সজল গুরুতর আহত হন। পরে তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

ওমর ফারুকের জানাজা বিকাল সাড়ে ৪টায় স্থানীয় ধুকুন্দী স্কুলমাঠে অনুষ্ঠিত হবে। পরে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

ভৈরব হাইওয় থানার ওসি মোজাম্মেল হক বলেন, কাভার্ডভ্যানের পেছনের চাকায় রক্তের ছাপ রয়েছে। পেছনের চাকায় চাপা পড়েই বিশাল মারা গেছে। ঘাতক চালক পালিয়ে গেলেও কাভার্ডভ্যান আটক রয়েছে। পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে মরদেহ হস্তান্তর করা হয়েছে।

প্রায় এক দশক ধরে গান লিখেছেন বিশাল। তার কথায় শ্রীকান্ত আচার্য, অনুপম রায়, তাহসানসহ বাংলাদেশ ও কলকাতার জনপ্রিয় শিল্পীরা কণ্ঠ দিয়েছেন। ‘তোমার ভালো মন্দে’, ‘দমে দমে’সহ বেশ কয়েকটি গানের সুবাদে পরিচিতি পেয়েছেন এ গীতিকার।

পেশাগতজীবনে জি নিউজ টুয়েন্টিফোর ডটকম নামের এক অনলাইন গণমাধ্যমের যুগ্ম বার্তা সম্পাদক পদে কর্মরত ছিলেন। এর আগে তিনি দৈনিক যায়যায়দিন ও সমকাল এবং অনলাইন গণমাধ্যম বাংলানিউজ টুয়েন্টিফোর ডটকমের সহসম্পাদক ছিলেন। তাঁর মৃত্যুতে গীতিকারদের সংগঠন ‘গীতিকবি সংঘ’ শোক জানিয়েছে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *