হামলা-মামলায় অচলাবস্থা

আন্তর্জাতিক ডেস্ক:: লংমার্চ চলাকালে গুলি খাওয়া পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান সন্দেহভাজনদের বিরুদ্ধে মামলা করতে গিয়ে বিপাকে পড়েছেন।

অভিযোগনামায় সেনা কর্মকর্তার নাম থাকায় এ মামলা নিয়ে সৃষ্টি হয়েছে অচলাবস্থা। মামলার অভিযোগনামা থেকে জ্যেষ্ঠ সেনা কর্মকর্তার নাম বাদ দিতে অস্বীকৃতি জানিয়েছেন ইমরান খান। এর ফলেই মামলা নিয়ে তৈরি হয়েছে জটিলতা। এ অভিযোগনামায় রয়েছে প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীর নামও।

ইমরানের ওপর হামলার পর থেকে লংমার্চ থমকে গেলেও ইসলামাবাদে শুরু হয়েছে ব্যাপক বিক্ষোভ। হাসপাতালে চিকিৎসাধীন সাবেক প্রধানমন্ত্রীর দলীয় মুখপাত্র জানিয়েছেন দুদিন পর হাসপাতাল থেকে ফিরবেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) প্রধান। ডন।

হামলার একদিন পর তদন্তকারীরা সন্দেহভাজন আরও দুজনকে গ্রেফতার করলেও এ ঘটনায় মামলায় (এফআইআরে সেনা কর্মকর্তার নাম রাখার জন্য অনবরতই চাপ দিচ্ছেন ইমরান খান। এতে দোটানায় পড়েছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী চৌধুরী পারভেজ এলাহি।

বিষয়টি নিয়ে শুক্রবার পাঞ্জাবের প্রাদেশিক মন্ত্রিসভার বৈঠকেও আলোচনা হয়েছে। সেখানে উপস্থিত ছিলেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ফয়সাল শাহকার এবং জ্যেষ্ঠ সরকারি কর্মকর্তাসহ প্রাদেশিক আইনমন্ত্রীও।

বৈঠকে উপস্থিত থাকা এক কর্মকর্তা বলেন, ‘মামলা দায়েরে আরও দেরি হলে প্রমাণ সুরক্ষিত রাখা এবং ইমরান খানের ওপর হামলায় জড়িতদের শাস্তি দেওয়ার সব প্রচেষ্টা ভেস্তে যেতে পারে।’ বৃহস্পতিবার আগাম নির্বাচনের দাবিতে ইমরান খানের লংমার্চ চলাকালে পাঞ্জাবের ওয়াজিরাবাদে ওই হামলা হয়।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *