দিরাইয়ে এক স্কুলছাত্রীর বিষপানে মৃত্যু

বৃহস্পতিবার সকাল ১০টায় দিরাইয়ে ব্রজেন্দ্রগঞ্জ আর সি উচ্চ বিদ্যালয়ে এ ঘটনাটি ঘটে।

জানা যায়, ব্রজেন্দ্রগঞ্জ আর সি উচ্চ বিদ্যালয়ের এসএমলি সমাবেশ শেষে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ছাত্রছাত্রীরা বিদ্যালয়ের সিঁড়িতে বসে ঝুমাকে বমি করতে দেখেন।

পরে শারীরিক অবস্থা খারাপ দেখে তার মাকে খবর দেন। পরে ঝুমাকে তার পরিবারের লোকজন ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং সহকারী শিক্ষক মৃদুল দাস দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে  কর্তব্যরত চিকিৎসকের কাছে ঝুমা কীটনাশক (বিষ) পানের কথা স্বীকার করে।

তবে কর্তব্যরত চিকিৎসক ঝুমাকে সুনামগঞ্জ সদর হাসপাতালে রেফার করে। সুনামগঞ্জ সদর হাসপাতাল কর্তৃপক্ষ ঝুমার পার্লস না পেয়ে সিলেট এমএজি ওসমানী হাসপাতালে পাঠালে সেখানে কর্তব্যরত চিকিৎসক ঝুমাকে মৃত ঘোষণা করেন।

ঝুমা শ্যামারচরের পশ্চিম দৌলতপুর গ্রামের নুরুদ্দীনের  তিন সন্তানের মধ্যে বড় মেয়ে। সে ব্রজেন্দ্রগঞ্জ আর সি উচ্চ বিদ্যালয়ের ৯ ম শ্রেণীর ছাত্রী।

তবে কি কারণে ঝুমা বিষ পানে আত্মহত্যা করেছে তা পরিবারের লোকজন বলতে না পারলেও তার মা নাছরিন আক্তার জানান, আমার মেয়ে সুস্থ অবস্থায় স্কুলে গিয়েছিল।

ব্রজেন্দ্রগঞ্জ আর সি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফ উদ্দিন ঝুমার বিষ পানের বিষয়টি নিশ্চিত করে বলেন, আমরা ঝুমাকে স্কুলের সিঁড়িতে অসুস্থ অবস্থায় দেখতে পেয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে জানতে পারি সে বিষ পান করেছে।

দিরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সাইফুল আলম জানায়, সিলেট এমএজি ওসমানী হাসপাতাল কর্তৃপক্ষ আমাদেরকে ফোন করে বিষয়টি জানিয়েছেন। বিষয়টি আমরা খতিয়ে দেখছি ।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *