উত্তরায় চোর চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ

নিউজ ডেস্ক:: রাজধানীর উত্তরায় চোর চক্রের তিন সদস্যকে হাতেনাতে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার রাতে উত্তরা হাউস বিল্ডিং এলাকার মাস্কট প্লাজার সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়। 

গ্রেফতার ব্যাক্তিরা হলেন-মো. রহমত উল্লাহ হাওলাদার (২৬), সজল হালদার (২৬) ও মো. অন্তর হাসান সজীব (২৭)।

পুলিশ জানায়, চোরচক্রের ওই সদস্যরা উত্তরা ৭ নম্বর সেক্টরস্থ সোনারগাঁও সড়কের মাস্কট প্লাজার সামনে এক যাত্রীর মোবাইল চুরি করতে গেলে তাদের হাতেনাতে গ্রেফতার করা হয়।

জানা যায়, বাসযাত্রীদের টার্গেট করে দীর্ঘদিন ধরেই কৌশলে মোবাইল ও টাকা-পয়সা চুরি করে আসছিল চক্রটি। গ্রেফতার সজল পেশায় ড্রাইভার, সজীব গার্মেন্টস শ্রমিক এবং জীবন সেনিটারি মিস্ত্রি বলে জানা গেছে। তারা প্রত্যেকেই দিনের বেলা চাকরি করে আর রাতের বেলায় চুরি করত বলে জানিয়েছে পুলিশ।

এ বিষয়ে উত্তরা পশ্চিম থানার ওসি মোহাম্মদ মহসীন সাংবাদিকদের বলেন, এরা প্রথমে কোনো একজন যাত্রীকে ঘিরে দাঁড়ায়। এর পর যে কোনো একজন ধাক্কা দিয়ে ঝগড়া লাগায়। ঝগড়ার এক ফাঁকে বাকি দুজন তার পকেটে থাকা মোবাইল ফোন হাতিয়ে নেয়। ঝগড়া বাঁধিয়ে কৌশলে চুরি করে বিধায় তারা খুব একটা ধরা পড়ত না।

তিনি জানান, চোর চক্রটির কোনো সদস্য ধরা পড়লে তারা নিঃশ্বাস বন্ধ হয়ে যাওয়া, মুখে লালা-থুতু বের করাসহ হার্টঅ্যাটাকের ভান করত। ফলে কেউ তাদের ধরলেও ঝামেলার ভয়ে লোকজন এদের ছেড়ে দিত। আর সেই সুযোগে তারা চুরি চালিয়ে আসছিল।

এ ছাড়া চক্রটির এসব সদস্য এর আগেও একাধিকবার জেলও খেটেছেন বলে জানিয়েছেন পুলিশের ওই কর্মকর্তা। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় একাধিক চুরির মামলা রয়েছে বলে জানা গেছে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *