বিএনপির কর্মীরা রাত থেকে সমাবেশস্থলে কেন:স্বরাষ্ট্রমন্ত্রী

নিউজ ডেস্ক:: রাত থেকেই বিএনপির কর্মীরা ময়মনসিংহে সমাবেশস্থলে কেন বসে থাকবে এমন প্রশ্ন তুলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শনিবার সচিবালয়ে জননিরাপত্তা বিভাগ আয়োজিত মিনি ম্যারাথন ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রাতে সমাবেশস্থলে কর্মীরা কেন বসে থাকবে সেটাও আমাদের জিজ্ঞাসা। সবকিছু মিলেই আমরা মনে করি, সবাই যেন আইন মেনে চলে। সুশৃঙ্খল অবস্থায় যার যার কর্মকাণ্ড করবে, এটাই আমি আশা রাখি।

আসাদুজ্জামান খান কামাল বলেন, আইন তাদের মেনে চলতে হবে। তারা যদি রাস্তা অবরোধ করেন কিংবা ভাঙচুর করেন, জনজীবনে দুঃসহ অবস্থা তৈরি করেন তাহলে আমাদের করার কিছু আছে।

তিনি আরও বলেন, আইনশৃঙ্খলা বাহিনী তাদের পাশেই থাকবে, তারা যাতে কোনো ভাঙচুর অথবা কোন বিশৃঙ্খলায় লিপ্ত না হয়, তার জন্য তারা খেয়াল রাখবেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, বিএনপি নেতাকর্মীদের ঘোষণা দিয়ে বলে দেওয়া হয়েছিল, তারা যেন লাঠিসোঁটা নিয়ে আসেন। এটা কী ইঙ্গিত বহন করেছিল আমরা সেটা জানতাম না, জানিও না। আমরা লক্ষ্য করেছি, ঢাকা শহরের বিভিন্ন জায়গায় তারা পেছনে লাঠি এবং সামনে লাঠির ওপর তাদের দলীয় পতাকা উড়িয়ে তারা এসেছেন। এগুলো মিন করে কী আপনারা জানেন। বিএনপি নির্বিঘ্নে তাদের রাজনৈতিক কার্যক্রম চালালে আমাদের কিছু বলার নেই। কিন্তু লাঠিসোঁটা বহন করা আইনসিদ্ধ নয়।

তিনি বলেন, সবাই আইন মেনে চলবে। সবাই সুশৃঙ্খল অবস্থায় যার যার কর্মকাণ্ড করবে এটাই আমি আশা করি।

প্রসঙ্গত, সমাবেশের দিন পথে বাধা দেওয়া হতে পারে, এমন আশঙ্কায় ময়মনসিংহ বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলার বিএনপির অনেক নেতাকর্মী শুক্রবার রাতেই ময়মনসিংহ পলিটেকনিক মাঠে পৌঁছান। তারা সেখানেই বিভিন্নভাবে রাত কাটান।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *