বিএনপি ‘অতিউৎসাহী’পুলিশ সদস্যদের তালিকা করতে বললেন আমীর খসরু

নিউজ ডেস্ক:: ‘অতিউৎসাহী’ পুলিশ সদস্যদের তালিকা করতে বিএনপির নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে চট্টগ্রাম মহানগর বিএনপি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ নির্দেশ দেন তিনি। একই সঙ্গে তিনি আওয়ামী লীগের সহিংসতা সৃষ্টিকারী নেতাকর্মীদের তালিকা করতে বলেছেন।

বুধবার চট্টগ্রামের পলোগ্রাউন্ড মাঠে বিএনপির বিভাগীয় সমাবেশ নিয়ে দলটির পক্ষ থেকে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। বাধাবিপত্তি-হামলা উপেক্ষা করে বুধবারের সমাবেশে অংশ নেওয়ার জন্য বিএনপির নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন আমীর খসরু।

আমীর খসরু বলেন, সমাবেশে আসার পথে বিএনপির নেতাকর্মীদের ওপর হামলা চালিয়েছে আওয়ামী ও যুবলীগের সন্ত্রাসীরা। তাদের সঙ্গে যোগ দেন পুলিশের অতিউৎসাহী কিছু সদস্য। সমাবেশের আগের দিন বিএনপির নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে তল্লাশি চালায় পুলিশ। গ্রেফতার করা হয় প্রায় অর্ধশত নেতাকর্মীকে।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ করে আমীর খসরু বলেন, ‘পুলিশ নাকি বিএনপির নেতাকর্মীদের তালিকা করছে। অতিউৎসাহী কিছু পুলিশের সদস্য ও আওয়ামী সন্ত্রাসীদের তালিকা আপনারা তৈরি করেন।’

পুলিশ সদস্যরা চাকরিতে যোগ দেওয়ার সময় যে শপথবাক্য পড়েছিলেন, তা নতুন করে পড়ার আহ্বান জানান বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য। তিনি তাদের নতুন করে সংবিধান পড়ারও আহ্বান জানান।

আমীর খসরু বলেন, কিছু সদস্যের কারণে পুলিশের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে। অনুরূপভাবে র্যাবের কিছু সদস্যের ভূমিকা নিয়েও আজ প্রশ্ন উঠেছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাসির উদ্দিন, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, দলের চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবেদীন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান, নগর বিএনপির আহ্বায়ক শাহাদাত হোসেন, সদস্যসচিব আবুল হাশেম প্রমুখ।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *