শাহরুখের পাশে দাঁড়ানো এই কিশোর আজ বলিউড তারকা, কে তিনি?

বিনোদন ডেস্ক ::  ভারতের সামাজিক যোগাযোগমাধ্যমে সম্প্রতি ভাইরাল শাহরুখ খানের ‘অশোকা’ সিনেমার শুটিংসেটের একটি ছবি। সে সিনেমায় শাহরুখের বিপরীতে অভিনয় করেন কারিনা কাপুর। 

তবে শাহরুখকে নিয়ে নয়; তাকে দেখতে আসা একজন কিশোরকে নিয়েই চর্চা হচ্ছে।

ছবিতে দেখা যাচ্ছে, কিং খানের পাশে দাঁড়িয়ে দুই কিশোরসহ বেশ কয়েকজন। তারা ক্যামেরার দিতে দাঁত দেখিয়ে হাসছেন।

শাহরুখের ডানপাশে হাস্যজ্জ্বল কিশোরটিকে নিয়েই মেতেছেন ভারতীয় নেটিজেনরা। যারা তাকে চিনতে পেরেছেন তারা ছবিটি তাদের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে শেয়ার করে লিখেছেন, চেনেন এই কিশোরকে? তিনি এখন বলিউড তারকা।

মন্তব্যের ঘরে কেউ কেউ সঠিক নাম লিখেছেন। অনেকে আবার ভুল ধারণা করেছেন।

আসলে কে এই কিশোর? অবশ্য সেই কিশোর আর ছোট্টটি নেই। ২১ বছর আগের ছবি এটি। সে হিসেবে বর্তমানে তার বয়স ত্রিশের কাছাকাছি নিশ্চিত। বিয়েও করে ফেলেছেন।

আসলে তিনি আর কেউ নন;  বর্তমান বলিউড তারকা ভিকি কৌশল। বলিউড নায়িকা ক্যাটরিনা কাইফের স্বামী।

অশোকা সিনেমার সময়কালে তুমুল জনপ্রিয় তারকা শাহরুখ খান। তাকে দেখতে ভিড় জমাতেন সিনেপ্রেমীরা।

ভিকি তখন অষ্টম শ্রেণির ছাত্র। সুযোগ পেয়েই  শাহরুখকে দেখতে এসেছিলেন অশোকার শুটিং সেটে। ছবিও তোলেন শাহরুখের সঙ্গে।

তাহলে ২১ বছর আগের ছবি হঠাৎ কে সামনে নিয়ে এলেন?

পুরোনো এ ছবি ভাইরাল হওয়ার একমাত্র কারণ ভিকির বাবা শ্যাম কৌশল। ইনস্টাগ্রামে ছবিটি শেয়ার করে ভিকির বাবা লিখেছেন, সবই স্রষ্টার দয়া। ছবিটি ২০০১ সালে তোলা, তখন বিষ্ণু বর্ধন ছিল সহকারী পরিচালক আর ভিকি অষ্টম শ্রেণির ছাত্র। তখন কেউ জানত না যে ভিকি চলচ্চিত্র–দুনিয়ার বাসিন্দা হবে। আজ সে এক প্রতিষ্ঠিত অভিনেতা। সেরা অভিনেতার পুরস্কার তার ঝুলিতে। আর বিষ্ণু বর্ধন বলিউড–দুনিয়ার এক বিরাট বড় নাম। “শেরশাহ” ছবির জন্য পেয়েছে একাধিক পুরস্কার। এই ছবি যেদিন তোলা হয়েছিল, সেদিনই হয়তো এই দুজনের ভাগ্য একসুতোয় বাঁধা পড়েছিল। আর তারই ফল পাওয়া গেল ২১ বছর পরে এসে।’

অভিনেতা নয়; সহকারী পরিচালক হিসেবে বলিউডে পা রাখেন ভিকি। অনুরাগ কশ্যপের ক্রাইম থ্রিলার ‘গ্যাংস অব ওয়াসিপুর’-এ তার সহকারী হিসেবে কাজ করেন ভিকি। এরপর ক্যামেরার সামনেও আসেন।

‘উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’ ছবির পর পরিচিতি বাড়ে তার। ছবিটি বক্স অফিসে দারুণ সাফল্য পায়। এর সঙ্গে জনপ্রিয় হয়ে ওঠেন ভিকি কৌশল। ‘সর্দার উধাম’ ভিকির সর্বশেষ আলোচিত ছবি।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *