অধিনায়ক সোহান, দলে নতুন চমক রিশাদ স্পোর্টস ডেস্ক

স্পোর্টস ডেস্ক::  টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ।

সে সিরিজ সামনে রেখে ১৭ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

যেখানে নতুন মুখ হিসেবে দেখা যাবে লেগ-স্পিনার রিশাদ হোসেনকে। এতদিন নেট বোলার হিসেবে দলে যুক্ত ছিলেন রিশাদ। দুবাইয়ে এশিয়া কাপে দলের সঙ্গে ছিলেন তিনি।  নেটে তার স্পিনে অনুশীলন সারে বাংলাদেশি ব্যাটাররা।

এবার কপাল খুলল রিশাদের, মূল স্কোয়াডে যুক্ত হলেন তিনি। এদিকে দুবাইয়ে এ সিরিজে নেই টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান। বর্তমানে সিপিএল খেলতে ক্যারিবীয় দ্বীপপুঞ্জে অবস্থান করছেন তিনি। তার অনুপস্থিতিতে দলের নেতৃত্ব দেবেন উইকেটকিপার নুরুল হাসান সোহান।

এর আগেও বাংলাদেশ দলের নেতৃত্ব দিয়েছেন সোহান। জিম্বাবুয়ে সফরে মাহমুদউল্লাহ রিয়াদকে বিশ্রামে দিয়ে সোহানকে অধিনায়ক করা হয়।

সাকিব ছাড়াও আমিরাত সফরের দলে নেই অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। পারিবারিক সমস্যার কারণে এ সিরিজ থেকে ছুটি নিয়েছেন তিনি।

তার বিষয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, মেহেদীর কিছু পারিবারিক সমস্যা আছে। সে জন্য এই সিরিজ থেকে সে ছুটি নিয়েছে।

রিশাদকে ‘ভবিষ্যতের তারকা’ ভাবা হচ্ছিল গত বছরের শুরু থেকেই। সে বছর জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটারদের চোখে শর্ষেফুল দেখিয়েছিলেন রিশাদ।

ঘরের মাঠে তিন দিনের প্রস্তুতি ম্যাচে ৫ উইকেট নিয়ে উইন্ডিজকে গুঁড়িয়ে দেন রিশাদ। এর পর থেকেই বিসিবির নজরে পড়েন এ লেগস্পিনার। টেস্ট দলের জন্য বিবেচনায় রাখা হয় তাকে।

প্রসঙ্গত আগামী ২৫ ও ২৭ সেপ্টেম্বর দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে আমিরাতের বিপক্ষে দুই ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশ। সে উদ্দেশ্যে আজ (বৃহস্পতিবার) বিকালে দুবাই উড়াল দেবে বাংলাদেশ দল। বাংলাদেশ সময় রাত ৮টায় খেলা শুরু হবে।

বাংলাদেশ স্কোয়াড 
নুরুল হাসান সোহান, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, ইয়াসির আলী চৌধুরী, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, হাসান মাহমুদ, নাজমুল হোসেন শান্ত, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম, সৌম্য সরকার ও রিশাদ হোসেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published.