ইসরাইলের বিরুদ্ধে আইসিসিতে সাংবাদিক শিরিনের পরিবারের মামলা

আন্তর্জাতিক ডেস্ক:: ইহুদিবাদী ইসরাইলের বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ আদালত বা আইসিসিতে মামলা করেছে ফিলিস্তিনের নিহত সাংবাদিক শিরিন আবু আকলেহর পরিবার।

গত মে মাসে ফিলিস্তিনের পশ্চিমতীরের জেনিন শহরে ইহুদিবাদী সেনারা সাংবাদিক আবু আকলেকে ইচ্ছাকৃতভাবে হত্যা করেছিল। খবর আলজাজিরার।

আন্তর্জাতিক অপরাধ আদালতে দায়ের করা মামলার আর্জিতে আবু আকলের পরিবার দাবি করেছে, ঠাণ্ডা মাথায় এই সাংবাদিককে হত্যা করার জন্য ইসরাইলি সেনাদের অবশ্যই বিচার করতে হবে।

হেগের আন্তর্জাতিক আদালতের সামনে তার ভাই মঙ্গলবার সাংবাদিকদের বলেন, শিরিনকে হত্যার জন্য দোষীদের জবাবদিহিতার আওতায় আনতে তারা প্রয়োজনীয় সবকিছু করবেন।

তিনি বলেন, শিরিন আবু আকলেহকে হত্যার জন্য ষোলটি গুলি ব্যবহার করা হয়েছে। এসব গুলি তাকে এবং তার আশপাশে দাঁড়ানো লোকজনকে লক্ষ্য করে ছোঁড়া হয়।

আবু আকলেকে গুলি করার পর তাকে নিরাপদ স্থানের সরিয়ে নিয়ে যাওয়ার জন্য যে ব্যক্তি চেষ্টা করছিলেন তাকে লক্ষ্য করেও গুলি ছোঁড়া হয় বলে তার ভাই উল্লেখ করেন।

তিনি বলেন শিরিন আবু আকলে যেহেতু সাংবাদিকের ড্রেস পরা ছিল সে কারণে ইসরাইলি সেনারা তাকে স্পষ্টভাবেই চিহ্নিত করতে পেরেছে। তারপরও তাকে হত্যা করা হয়েছে এবং এই হত্যাকাণ্ড ছিল ইচ্ছাকৃত।

গত ১১ ই মে জেনিন শহরে ৫১ বছর বয়সী সাংবাদিক শিরিন আবু আকলেহকে ইসরাইল সেনারা গুলি করে হত্যা করে, এমনকি পরে তার দাফন অনুষ্ঠানেও হামলা চালায়।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published.