ভারতে গেল আড়াই হাজার কেজি ইলিশ

নিউজ ডেস্ক:: ভরা মৌসুমেও মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ। এরই মধ্যে আবার ভারতে ইলিশ রপ্তানি হচ্ছে। ইলিশ রপ্তানি বন্ধে সরকারকে আইনি নোটিশ জারি থাকলেও মঙ্গলবার দুপুরে ১১২ কার্টনে করে ২ হাজার ৫৮০ কেজি ইলিশ ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থল শুল্ক স্টেশন দিয়ে ভারতের ত্রিপুরা রাজ্যে রপ্তানি করা হয়েছে।

রপ্তানিকারক প্রতিষ্ঠান ঢাকার ফিস বাজার এন্টারপ্রাইজ এবং আখাউড়া স্থলবন্দরের সিঅ্যান্ডএফ এজেন্ট খলিফা এন্টারপ্রাইজের মাধ্যমে দুটি পিকআপ ভ্যানভর্তি ইলিশ মাছ ত্রিপুরা রাজ্যের আগরতলায় রপ্তানি করা হয়।

প্রতি কেজি ইলিশ ১০ ডলার মূল্যে বাংলাদেশি ২৫ লাখ ৮০ হাজার টাকার ইলিশের প্রথম চালান ভারতে রপ্তানি করা হয়েছে।

এর আগে গত রোববার ভারতে ইলিশ রপ্তানি বন্ধে সরকারকে আইনি নোটিশ পাঠান সুপ্রিমকোর্টের আইনজীবী মাহমুদুল হাসান। সরকারের চার সচিব ও তিনটি সংস্থার চেয়ারম্যানের কাছে ওই নোটিশ পাঠানো হয়।

আখাউড়া স্থলবন্দরের সিঅ্যান্ডএফ এজেন্ট খলিফা এন্টারপ্রাইজের প্রতিনিধি শানু মিয়া জানান, শারদীয় দুর্গোৎসবকে সামনে রেখে আখাউড়া স্থল শুল্ক স্টেশনের সব প্রকার আনুষ্ঠানিকতা শেষে মঙ্গলবার বিকালে ত্রিপুরা রাজ্যের আগরতলায় প্রথম ইলিশের চালান পাঠানো হয়েছে। ৩০ সেপ্টেম্বরের মধ্যে এ পথে তাদের পঞ্চাশ মেট্রিক টন ইলিশের বাকিগুলো রপ্তানি করার কথা রয়েছে।

আখাউড়া স্থল শুল্ক স্টেশনের রাজস্ব কর্মকর্তা মিজানুর রহমান ভারতে ইলিশ রপ্তানির বিষয়ে সত্যতা নিশ্চিত করেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published.