রানির শেষকৃত্যের অনুষ্ঠানে প্রিন্স হ্যারি-মেগানের আমন্ত্রণ বাতিল

আন্তর্জাতিক ডেস্ক::  বাকিংহ্যাম প্যালেসে রাজা তৃতীয় চার্লসের আয়োজনে বিশ্বনেতা ও সম্মানিত ব্যক্তিদের রাষ্ট্রীয় অভ্যর্থনা অনুষ্ঠানে প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগানের আমন্ত্রণ বাতিল করা হয়েছে।

মিরর ইউকের এক প্রতিবেদনে বলা হয়েছে— স্ত্রী মেগানের সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্রে চলে যান প্রিন্স হ্যারি। এতে তিনি দীর্ঘদিন রাজপরিবারের কোনো কাজে ছিলেন না। তাই রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যের অনুষ্ঠানে প্রিন্স হ্যারিকে সামরিক পোশাক পরার অনুমতি দেওয়া হবে কিনা তা নিয়ে বিশাল সংশয় ছিল। তবে এক সপ্তাহ আগে তাকে আমন্ত্রণ জানানোয় তার উপস্থিতি লক্ষ্য করা গেছে। কিন্তু তাকে জানানো আমন্ত্রণ এখন বাতিল করা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে— সোমবার রানির শেষকৃত্যের অনুষ্ঠানে বিশ্বের ৫০০ নেতা ও সম্মানিত ব্যক্তি উপস্থিত থাকবেন। এটির আয়োজন করেছেন রাজা তৃতীয় চার্লস। এ শেষকৃত্যের অনুষ্ঠানটি গত কয়েক বছরের মধ্যে সবচেয়ে বড় বিশ্বনেতাদের জমায়েত হবে।

রানির শেষকৃত্যের অনুষ্ঠানে বিশাল নিরাপত্তা জোরদার করা হয়েছে। কারণ সেখানে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন যোগদান করছেন।

এদিকে টেলিগ্রাফ জানায়, হ্যারি যখন তার সামরিক ইউনিফর্মে নজরদারিতে থাকবেন, তখন তিনি বাকিংহ্যাম প্যালেসের রাষ্ট্রীয় সংবর্ধনায় থাকবেন না।

সেই অনুষ্ঠানে রাজাকে অভ্যর্থনার বদলে রানির মরদেহের পাশ দিয়ে হেঁটে ভিআইপিরা শোক জানাবেন। রাজার এক মুখপাত্র বলেন, রানি দ্বিতীয় এলিজাবেথের জীবনের শেষ মুহূর্তে প্রথম অবাধ্য কাজটি করেন প্রিন্স হ্যারি।

সূত্র: মিরর ইউ

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published.