যে কৌশলে দোনেৎস্কে অবস্থান শক্তিশালী করল রাশিয়া

আন্তর্জাতিক ডেস্ক::  ইউক্রেনের বালাক্লেয়া ও ইজিয়ামে অবস্থানরত রুশ সেনাদের পুনরায় সংগঠিত করা হয়েছে। দোনেৎস্কের দিকে পুনরায় মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ইগর কোনাশেনকভ।

শনিবার রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র এসব কথা বলেন। খবর তাসের।

তিনি বলেন, ডোনবাসের মুক্তির জন্য বিশেষ সামরিক অভিযানের ঘোষিত লক্ষ্যগুলো অর্জনের জন্য, দোনেৎস্কের দিকে রুশ সেনাদের অবস্থার জোরদার করা হয়েছে। বালাক্লিয়া ও ইজিয়ামের কাছে নিযুক্ত রুশ বাহিনীকে পুনরায় সংগঠিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রাশিয়ান প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্রের মতে, সেই উদ্দেশে, ইজিয়াম-বালাক্লেয়া গ্রুপিংকে দোনেৎস্ক পিপলস রিপাবলিক (ডিপিআর) পুনর্গঠন ও সংগঠিত করার একটি অপারেশন গত তিন দিন ধরে চালানো হয়েছে।

রুশ সেনাদের ক্ষতি রোধ করতে শত্রুর বিরুদ্ধে বিমান বাহিনী, ক্ষেপণাস্ত্র এবং আর্টিলারি সেনা নিয়োজিতসহ একটি শক্তিশালী অগ্নি হামলা চালানো হয়েছিল বলে তিনি জানান।

শুক্রবার, রাশিয়ান প্রতিরক্ষা মন্ত্রণালয় একটি ভিডিও প্রকাশ করেছে যাতে দেখা যাচ্ছে, রাশিয়ান সেনাদের খারকভের দিকে পুনরায় মোতায়েন করা হয়েছে। ফুটেজে বিটিআর-৮২এ সাঁজোয়া কর্মী বাহক এবং ডি-২০ টাওয়া বন্দুক-হাউইজার সমন্বিত একটি সামরিক কনভয় দেখানো হয়েছে। জেড এবং ভি চিহ্নের পাশাপাশি, একটি নতুন প্রতীক – একটি ত্রিভুজে খোদাই করা একটি বৃত্ত – সামরিক যানবাহনে আঁকা হয়েছে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *