প্রান্তিক মানুষের জন্য কাজ করার আহ্বান প্রধানমন্ত্রীর

নিউজ ডেস্ক:: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বুকে ধারণ করে প্রান্তিক মানুষের জন্য কাজ করতে সরকারের নবীন কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেছেন, আজকে আমাদের নবীন যারা অফিসার, তারা সব সময় এটাই মনে রাখবে যে দেশের মানুষের কল্যাণে নিবেদিত প্রাণ হয়ে কাজ করতে হবে। যেখানে জাতির পিতা বলে গেছেন আজকে যতটুকু অর্জন এদেশের, কৃষক, শ্রমিক, মেহনতী মানুষ, তাদের রোদে পুড়ে, বৃষ্টিতে ভিজে, ঘাম ঝরিয়েই তো অর্জন করা। সেখান থেকেই তো বেতন ভাতা আমাদের সবকিছু হয়। তাদের ভাগ্য আমরা কেন পরিবর্তন করব না?

সোমবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিসিএস কর্মকর্তাদের ৭৩তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের সনদ বিতরণ ও সমাপনী অনুষ্ঠানে যুক্ত হয়ে এই নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, প্রান্তিক মানুষ যদি ভালো থাকে, দেশের অর্থনীতির অগ্রগতি হবেই। এটা কেউ থামাতে পারবে না। তা চিন্তা করেই আওয়ামী লীগ সরকার দেশের উন্নয়নে নানা ধরনের পদক্ষেপ নিচ্ছে।

তিনি বলেন, আমি চাই, আমাদের দেশটাকে আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে। আমাদের এই তরুণ সমাজ আরও বেশি মেধা, মনন দিয়ে কাজ করবে এবং দেশকে এগিয়ে নিয়ে যাবে।

এদেশের মানুষের কল্যাণ করা সবার দায়িত্ব। সেই ধারণাটা সব সময় মনের মধ্যে থাকতে হবে। মানুষের সেবক হতে হবে, জনগণের সেবক হতে হবে। জনগণের সেবাটাই হচ্ছে সব থেকে বড় কথা। সবাই সেইভাবে আপনারা কাজ করে যাবেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published.