মানিকগঞ্জে প্রতারণার ৭ মামলায় অভিযুক্ত পলাতক আসামি স্ত্রীসহ গ্রেফতার

নিউজ ডেস্ক:: মানিকগঞ্জে ৭টি প্রতারণার মামলায় বিভিন্ন মেয়াদে সাজাপ্রাপ্ত এবং অপর ২১টি মামলায় গ্রেফতারি পরোয়ানার আসামি মাসুদ রানা ও তার স্ত্রী লিলি বেগমকে গ্রেফতার করেছে সিআইডি পুলিশ।

বৃহস্পতিবার দুপুরে মানিকগঞ্জের বিশেষ পুলিশ সুপার (সিআইডি) মীর্জা আব্দুল্লাহেল বাকী তার কার্যালয়ে সাংবাদিক সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, ২০০৯ সালে মানিকগঞ্জ সদর উপজেলার বালিরটেক বাজারে গ্রামীণ শক্তি ও গ্রামীণ সংস্থা নামের দুটি ঋণদান অফিস খুলে বসেন মাসুদ রানা। প্রতি মাসে মোটা অংকের টাকা লাভ দেওয়ার নামে অসংখ্য সাধারণ মানুষের কাছ থেকে কয়েক কোটি টাকা আমানত সংগ্রহ করেন।

কিন্তু এক পর্যায়ে সে মানুষের টাকা পয়সা পরিশোধ না করে গা-ঢাকা দেন। এ ঘটনায় সাধারণ মানুষের পক্ষ থেকে বেশ কয়েকটি মামলা দায়ের করা হয়। মানিকগঞ্জ থেকে পালিয়ে ময়মনসিংহ জেলায় মাসুদ রানা পুনররায় জনশক্তি নামকরণে একই ব্যবসা শুরু করেন।

মামলার তদন্ত ভার ন্যস্ত হয় সিআইডি ইন্সপেক্টর আনারুল ইসলামের ওপর। খোঁজখবর নিয়ে গত বুধবার ময়মনসিংহ থেকে স্ত্রী লিলি বেগমসহ মাসুদ রানাকে গ্রেফতার করা হয়।

পুলিশ সুপার আব্দুল্লাহেল বাকী জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে মাসুদ রানা অভিযোগের সত্যতা স্বীকার করেছেন। তাকে আদালতে সোপর্দ করা হবে।

প্রসঙ্গত, ২০১৩ সালে বিভিন্ন মিডিয়ায় শক্তি ও গ্রামীণ সংস্থার প্রতারণার বিষয়টি কয়েক দফায় প্রতিবেদন প্রকাশিত হয়। কিন্তু সে সময় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যথাযথা ব্যবস্থা নেয়নি। অভিযোগ আছে টাকাপয়সা দিয়ে সবকিছু ম্যানেজ করেছিলেন মাসুদ রানা।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published.