শাবিতে শিক্ষার্থী হত্যার বিচার দাবিতে মানববন্ধন

নিউজ ডেস্ক:: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) টিলায় শিক্ষার্থী বুলবুল আহমেদকে হত্যায় জড়িতদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন করেছে শাবির সম্মিলিত সাংস্কৃতিক জোট। এ সময় অভিযুক্তদের সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়েছেন তারা।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে বৃষ্টিতে ভিজে তারা এই মানববন্ধন করেন।

মানববন্ধনে সম্মিলিত সাংস্কৃতিক জোটের নেতৃবৃন্দ বলেন, বুলবুল হত্যাকাণ্ড আমাদের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেয় ক্যাম্পাস শিক্ষার্থীদের জন্য কতটা অনিরাপদ। তাই আমরা অতিদ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের মাধ্যমে ক্যাম্পাসের নিরাপত্তা জোরদার করার দাবি জানাচ্ছি।

বুলবুলের হত্যাকাণ্ডে জড়িতদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় নিয়ে আসা এবং সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে। একই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বুলবুলের পরিবারের ব্যয়ভার বহন করার ব্যাপারে সুস্পষ্ট বক্তব্য আশা করছি।

উল্লেখ্য, শাবি শিক্ষার্থী বুলবুল আহমেদ সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে গাজীকালুর টিলার পাশে ছুরিকাঘাতে নিহত হন।

এদিকে হত্যার ঘটনার পরে সোমবার রাতে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করেন এবং প্রক্টর অফিসের সামনে অবস্থান নেন। অন্যদিকে শাবি ছাত্রলীগের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেন। পরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এসে কথা বললে তারা অবরোধ তুলে নেন।

এর আগে গত রাত শিক্ষার্থী বুলবুল আহমেদ হত্যার ঘটনায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোহাম্মদ ইশফাকুল হোসেন বাদী হয়ে জালালাবাদ থানায় একটি হত্যা মামলা করেছেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published.