ধর্ম নিয়ে পাঠ্যবইয়ের কোনো কিছু সরানো হয়নি, যুক্তও হয়নি: শিক্ষামন্ত্রী

নিউজ ডেস্ক:: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ধর্ম নিয়ে পাঠ্যবইয়ে কোনো কিছু সরানো হয়নি এবং যুক্ত করাও হয়নি। অথচ যা বলা হচ্ছে তা সম্পূর্ণ মিথ্যা। বিদেশে থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে বিএনপি-জামায়াত-শিবিরের বিরাট একটা অংশ এই কাজগুলো করছে।

শনিবার দুপুরে চাঁদপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ২০২১-২২ অর্থবছরে নদী ভাঙনে ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে প্রধানমন্ত্রীর পুনর্বাসন সহায়তার খাত থেকে চেক বিতরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

দীপু মনি বলেন, যারা এই দেশে ধর্মের দোহাই দিয়ে ধর্মভীরু মানুষকে বিভ্রান্ত করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়, যারা নির্বাচনকে সামনে রেখে দেশকে অস্থিতিশীল করতে চায়। তাদের বিষয়ে মানুষকে সচেতন এবং দায়িত্বশীল হতে হবে।

আওয়ামী লীগের এ যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, মানুষ অনেক আগে বলত নৌকায় ভোট দিলে বিবি তালাক হয়ে যাবে, আবার বলত নৌকায় ভোট দিলে সব হিন্দু হয়ে যাবে। শেখ হাসিনাকে ভোট দিলে নাকি পুরো বাংলাদেশ ভারত হয়ে যাবে। আসলেই কি এই ধরনের কিছু হয়েছে? এখন ভারতের লোকেরাও বলে বাংলাদেশ কত ভালো। তাদের দেখে অন্যদেরও ভালো হওয়া উচিত।

তিনি আরও বলেন, এই ধর্ম নিয়ে যারা অপপ্রচার করে নৌকার বিরুদ্ধে, এরা তো ভালো লোক নয়। যারা মিথ্যা কথা বলে মানুষকে বিভ্রান্ত করছে, তাদেরকে প্রতিহত করা দরকার।

এ সময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইমতিয়াজ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) সুদীপ্ত রায়, চাঁদপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাহমিদা হক, সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. আইয়ুব আলী বেপারীসহ স্থানীয় আওয়ামী লীগ নেতারা।

এরপর মন্ত্রী শহরের হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ মেলার উদ্বোধন করেন। উদ্বোধন শেষে ঢাকার উদ্দেশে চাঁদপুর ত্যাগ করেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published.