বিধর্মী-বিদেশি স্ত্রীর জন্য নতুন নিয়ম জারি করল সৌদি আরব

আন্তর্জাতিক ডেস্ক:: সৌদি আরবে বসবাসরত কারো যদি অন্য ধর্মের এবং বিদেশি স্ত্রী থাকে, তাহলে তাকে অবশ্যই একটি স্বাধীন ইকামা বা সৌদিতে বসবাসের জন্য আলাদাভাবে অনুমতি নিতে হবে। সৌদি আরবের একটি স্থানীয় সংবাদপত্রের  বরাত দিয়ে গালফ নিউজ এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

সৌদি জেনারেল ডিরেক্টরেট অব পাসপোর্ট জানিয়েছে, যদি একজন প্রবাসী পরিবারের প্রধান তার স্ত্রী এবং নাবালক সন্তানকে তার ইকামাতে যুক্ত করতে চান, তাহলে স্ত্রী ভিন্ন ধর্মের অনুসারী হলে তার জন্য স্বাধীন ইকামা বাধ্যতামূলক।

এছাড়া,  কোনো বিদেশি দম্পতি যদি সৌদি আরবে বিয়ে করেন এবং স্বামী তাকে তার ইকামাতে যোগ করতে চান, তাহলে তাদের বিবাহ চুক্তির একটি অনুলিপি পাঠিয়ে সংশ্লিষ্ট ফি প্রদান করার পরে তার স্পনসরশিপ প্রথমে তাকে স্থানান্তর করতে হবে বলে জেনারেল ডিরেক্টরেট অব পাসপোর্ট জানিয়েছেন।

যদি নাবালক শিশুরা রাজ্যে জন্মগ্রহণ করে, তাদের জন্মের শংসাপত্রের উত্স এবং অনুলিপি সহ একটি স্বীকৃত হাসপাতাল দ্বারা জারি করা একটি মেডিকেল রিপোর্ট তাদের পিতার ইকামাতে যুক্ত করার জন্য আবেদনের সাথে সংযুক্ত।

আর সৌদি আরবে কোনো বিদেশি শিশুর জন্ম হলে জন্মের শংসাপত্রের উৎস এবং অনুলিপিসহ একটি স্বীকৃত হাসপাতালের দেওয়া মেডিকেল রিপোর্ট শিশুটির বাবার ইকামাতে যোগ করার জন্য আবেদনের সঙ্গে সংযুক্ত করতে হবে।

প্রসঙ্গত, সৌদি আরবে বিপুল সংখ্যক অভিবাসী শ্রমিক পরিবার নিয়ে থাকেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published.