রুশ ক্ষেপণাস্ত্র হামলায় কিয়েভে আহত ৪

আন্তর্জাতিক ডেস্ক:: ইউক্রেনের সেভেরোদোনেৎস্ক শহরটি পুরোপুরি দখলের পর রোববার ভোর থেকে কিয়েভে দফায় দফায় মিসাইল হামলা চালিয়ে যাচ্ছে রাশিয়া।

কিয়েভের মেয়র ভিটালি ক্লিচকো টেলিগ্রামে দেওয়া এক বিবৃতিতে বলেছেন, রোববার বিভিন্ন সামরিক স্থাপনার পাশাপাশি অনেক বেসামরিক ভবনেও বোমাবর্ষণ করেছে রাশিয়া।

এসব হামলায় কমপক্ষে চারজন আহত হয়েছেন। উদ্ধারকর্মীরা এসব ভবন থেকে আহতদের পাশাপাশি আরও ২৫ জনকে উদ্ধার করেছেন। খবর ইয়েনি সাফাকের।

তিনি বলেন, শেভচেনকিভস্কি জেলায় এখনও অনেকে ধ্বংসস্তুপের নিচে চাপা পড়ে আছেন। তাদের উদ্ধারে অভিযান চালাচ্ছেন উদ্ধারকর্মীরা।

এদিকে, রাজধানী কিয়েভকে রক্ষায় পশ্চিমাদের কাছে অত্যাধুনিক আকাশ প্রতিরক্ষাব্যবস্থা চাইলেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

এক ভিডিওবার্তায় রোববার তিনি ওই সামরিক সহায়তা চান। এতে তিনি বলেন, রোববার ভোর থেকে যেভাবে কিয়েভে বোমাবর্ষণ শুরু করেছে রাশিয়া এতে টিকে থাকা দায়।

ইউক্রেনের আকাশ প্রতিরক্ষাব্যবস্থা দিয়ে সামান্যই প্রতিহত করা গেছে। কিন্তু বেশিরভাগ রুশ বোমাই কিয়েভের বিভিন্ন আবাসিক এলাকার ভবনে আঘাত হেনেছে। বেসামরিক এলাকায় হামলা জোরদার করেছে রাশিয়া।

জেলেনস্কি আরও জানান, ইউক্রেনের কৌশলগতভাবে গুরুত্বপূর্ণ লুহানস্ক অঞ্চলের সেভেরোদোনেৎস্ক শহরটি পুরোপুরি দখলের পরই রোববার ভোর থেকে কিয়েভে কমপক্ষে ৪৫ দফা মিসাইল হামলা চালিয়েছে রাশিয়া।
এবার তাদের লক্ষ্য ইউক্রেনের গুরুত্বপূর্ণ লুহানস্ক অঞ্চলের আরেক শহর লিসিচানস্কসহ রাজধানী কিয়েভ।

কিয়েভ ছাড়া রুশ বাহিনী রোববার মিকলাইভ, চেননিহিভ ও লিভিভ অঞ্চলে ব্যাপক বোমা হামলা চালিয়েছে, এমন সময় কিয়েভে হামলা শুরু করেছে রাশিয়া, যখন ইউরোপে জি-৭ সম্মেলন শুরু হয়েছে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published.