বিনা পয়সায় ঘর করে দিচ্ছি: প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক:: বাংলাদেশ এখন অনেক উন্নত মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, প্রত্যেক ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছি। গৃহহীন ও ভূমিহীনদের আমরা ভূমি দিচ্ছি, বিনা পয়সায় ঘর করে দিচ্ছি। আমরা শিক্ষার সুযোগটা একেবারে তৃণমূল পর্যায়ে নিয়ে গেছি। স্বাস্থ্যসেবা তৃণমূল পর্যায়ে নিয়ে গেছি।

রোববার সকালে ‘বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ ২০২২’ প্রতিযোগিতায় সেরাদের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি অনুষ্ঠানে যুক্ত হন।

তিনি বলেন, আমাদের বিজ্ঞানচর্চা এবং এর মাধ্যমে আধুনিক প্রযুক্তিজ্ঞান। এর মাধ্যমেই আমরা দেশকে আরও এগিয়ে নিয়ে যেতে পারব।

অনুষ্ঠানে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের সম্পৃক্ত করে তাদের পুরস্কার দেওয়ায় সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, বিশেষ চাহিদাসম্পন্ন শিশুরাও কোনো না কোনো ক্ষেত্রে মেধার পরিচয় দিতে পারেন।

‘কাজেই তাদেরও আমাদের সঙ্গে একসঙ্গে নিয়ে আসতে হবে এবং তারা আমাদেরই সন্তান, আমাদেরই আপনজন। কাজেই সেই কথাটা সবাইকে মনে রাখতে হবে।’
সবাইকে নিয়ে পথচলার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, আজকে নতুন প্রজন্মকে আমি সেটিই বলব যে, সবাইকে নিয়ে চলা। তবেই না আমরা সাফল্য অর্জন করতে পারব। কাজেই সেটিই আমি চাই।

বাংলাদেশ উন্নয়নশীল দেশে মর্যাদা পেয়েছে উল্লেখ করে দেশকে ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ হিসেবে প্রতিষ্ঠার আশা প্রকাশ করেন প্রধানমন্ত্রী।

আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট প্রান্ত থেকে অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী দীপু মনি, স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম, সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী যুক্ত ছিলেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published.