আগামী দিনের নেতৃত্ব দিতে তৈরি হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক:: শিক্ষার্থীদের আগামী দিনের নেতৃত্ব দিতে তৈরি হওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, আমাদের সোনার ছেলেমেয়েরা তোমরা তৈরি হও দেশকে আগামী দিনের নেতৃত্ব দিতে। সর্বক্ষেত্রে তোমরা তোমাদের মেধা বিকাশ করবে এবং দেশকে এগিয়ে নিয়ে যাবে যেন বাংলাদেশ আর পিছিয়ে না থাকে। বাংলাদেশ যেন এগিয়ে যায়।

রোববার সকালে ‘বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ-২০২২’ প্রতিযোগিতায় সেরাদের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি অনুষ্ঠানে যুক্ত হন।

শেখ হাসিনা বলেন, আশা করি, আমাদের আজকের শিশুরা ভবিষ্যতে এ দেশের কর্ণধার হবে। তারাই তো আমার মতো প্রধানমন্ত্রী হবে, মন্ত্রী হবে, শিক্ষক হবে, শিক্ষার্থী হবে এবং বিভিন্ন পেশায় নিয়োজিত থেকে দেশের উন্নতি করবে।

আধুনিক বিশ্বে বিজ্ঞান-প্রযুক্তি যে বিকাশ ঘটছে, তার সঙ্গে তাল মিলিয়ে চলতে গবেষণার ওপর জোর দেন সরকারপ্রধান।

তিনি বলেন, আমাদের মেধাবী ছাত্রছাত্রীরা, যারা আজকে এই যে মেধা অন্বেষণ আমরা করছি, তারা যে নব নব সৃষ্টি করার যে চিন্তা-চেতনা, এই চেতনাই আমাদের আগামী দিনের বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবে।

শিক্ষাব্যবস্থার উন্নয়ন, আধুনিকায়নে আওয়ামী লীগ সরকারের নেওয়া নানা উদ্যোগ ও পরিকল্পনার কথাও অনুষ্ঠানে তুলে ধরেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, আমি মনে করি— আমাদের আজকের শিশুরা, তারাই তো ভবিষ্যতে এই ২০৪১-এর কর্ণধার। শুধু ‘৪১-এ থেমে থাকলে হবে না। ২০৭১ সালে স্বাধীনতার শতবর্ষ আমরা উদযাপন করব। আর সেই সঙ্গে ২১০০ সালের ডেল্টা প্ল্যান আমরা করে দিয়ে গেলাম।

বাঙালি বিজয়ী জাতি উল্লেখ করে তিনি বলেন, আমরা যুদ্ধে বিজয় অর্জন করেছি। বিজয়ী জাতি। আজকের শিশুদের বলব, নতুন প্রজন্মকে বলব, আমাদের মাথায় এটা সবসময় রাখতে হবে— আমরা বিজয়ী জাতি। বিশ্বে মাথা উঁচু করে চলব। সম্মানের সঙ্গে চলব। আর এই দেশ আমাদের দেশ। এই দেশকে আমরা গড়ে তুলব উন্নত ও সমৃদ্ধ সোনার বাংলাদেশ হিসেবে।

 

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published.