ইঞ্জিন বিকল হয়ে মাঝ সুরমায় ভাসছে ট্রলার, পর্যটকদের বাঁচার আকুতি

নিউজ ডেস্ক:: সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওরে বেড়াতে গিয়ে সেখান থেকে ফেরার পথে বিপদে পড়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ একদল পর্যটক।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তিনদিন আগে টাঙ্গুয়ার হাওরে যান।

হঠাৎ করে আকস্মিক বন্যা পরিস্থিতি সৃষ্টি হলে একটি ট্রলারে করে ফেরার চেষ্টা করেন তারা। কিন্তু শিক্ষার্থী ও পর্যটকবহনকারী ট্রলারটি দুর্ঘটনার শিকার হওয়ার পর সেটি সুরমা নদীর মাঝে আটকা পড়েছে।

বর্তমানে ট্রলারে থাকা ওই সব পর্যটক আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছেন।  তাদের ভয় বন্যার কারণে সৃষ্ট ঢেওয়ের কারণে তাদের ট্রলারটি ডুবে যেতে পারে। এ কারণে বাঁচার আকুতি জানিয়ে দ্রুত তাদের উদ্ধার করতে অনুরোধ করেছেন তারা।

জানা গেছে, সুনামগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে শনিবার দুপুরে ‘কপোতাক্ষ-অনির্বাণ’ নৌযানের মাধ্যমে তাদের উদ্ধার করে সিলেটের উদ্দেশে পাঠানো হয়।

এ সময় আরও বেশ কয়েকজন যাত্রীকে নৌযানটিতে তোলা হয়। রাত সাড়ে ৮টার দিকে যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় নৌযানটি অচল হয়ে পড়ে।

মধ্যরাত পর্যন্ত তাদের উদ্ধারে কেউ এগিয়ে আসেনি।

ট্রলারটিতে সবমিলিয়ে ১০০ জনের মতো যাত্রী আছেন।

আটকে পড়া শিক্ষার্থীদের মধ্যে শোয়াইব আহমেদ নামে একজন জানান, চারদিকে শুধু পানি আর পানি। সঙ্গে প্রচণ্ড ঢেউ। মাঝখানে আমরা আটকা পড়ে আছি। যেকোনো সময় খারাপ কিছু ঘটে যেতে পারে। আমাদের উদ্ধারে যত দ্রুত সম্ভব সেনাবাহিনীর তৎপরতা দরকার। তাদের সাথে যোগাযোগ করলে সবার আগে তারা আসতে পারবে। আমরা খুবই আতঙ্কের মধ্যে আছি।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *